আগের থেকে পরিণত হওয়ার কারন জানালেন মোসাদ্দেক হোসেন

সবশেষ প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে অধিনায়কত্ব করার অভিজ্ঞতা ক্রিকেটার হিসেবে আরো পরিণত করেছে মোসাদ্দেক হোসেন সৈকতকে। যা কাজে আসবে বিশ্বকাপে। দলের সবাই ফর্মে থাকায় বিশ্বকাপে নিজেদের লক্ষ্য অর্জন অসম্ভব নয় বলে জানান সৈকত। সিনিয়রদের দেখে উজ্জীবিত হয়ে নতুনরাও দায়িত্ব নিচ্ছে ধীরে ধীরে। বিশ্বকাপে টাইগার একাদশে সুযোগ পেলে অবদান রাখতে চান যে কোনো ভূমিকায়।

ভাগ্য নাকি সাকিব আল হাসান। কাকে ধন্যবাদ দিবেন মোসাদ্দেক সৈকত। সাকিব ইনজুরিতে না পরলে হয়তো ত্রিদেশীয় সিরিজের ফাইনালে খেলাই হতো না। তবে যে পণ নিয়ে দেশ ছেড়েছিলেন, সুযোগ পেয়ে ঠিক সেই কাজটাই করেছেন দক্ষতার সঙ্গে।

ফাইনালে ক্যারিবিয়ানদের বিপক্ষে ইনিংসটা নতুন করে চিনিয়েছে মোসাদ্দেককে। ঘরোয়া ক্রিকেটে বরাবর পারফর্ম করে যাওয়া এই অলরাউন্ডার এখন আরো শানিত। আত্মবিশ্বাসটা জন্মেছে ঘরোয়া ক্রিকেট দিয়েই। আবাহনীর মতো ক্লাবকে নেতৃত্ব দিয়ে এনে দিয়েছেন শিরোপা।

মোসাদ্দেক হোসেন সৈকত বলেন, দলের অধিনায়ক হলে ম্যাচের পরিস্থিতি কি হয় সেটা বুঝা যায়। এবং ১০০ ওভার ম্যাচটা মাথায় থাকে। আর সে সময়ে শিখার অনেক কিছু থাকে। আমি অধিনায়কত্ব করা পর আমি এখন আগে বেশি পরিণত।

বাংলাদেশের ক্রিকেটের সাফল্য আর পঞ্চপাণ্ডব এক সূত্রে গাথা। তবে পরের প্রজন্মও ধারাবাহিকতার বৃত্তে আসছে। খেলছে দায়িত্ব নিয়ে। বড়দের সংস্পর্ষ ভালো করার সংকল্প পরিণত করছে দেশের ক্রিকেটের ভবিষ্যৎ প্রজন্মকে।

বিশ্বকাপে বাংলাদেশকে নিয়ে বড় স্বপ্ন দেখছে সবাই। স্বপ্নটা দেখার সাহস দেখিয়েছেন ক্রিকেটাররাই। আত্মবিশ্বাসী মোসাদ্দেকও। সবাই ছন্দে আছে, আর এটাই সঙ্গী হয়ে থাকবে বিশ্বমঞ্চে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর