কক্সবাজার সৈকতকে আরো নান্দনিক করা হচ্ছে: পর্যটন দিবসে বক্তারা

আজ বিশ্ব পর্যটন দিবস। এবার ‘গ্রামীণ উন্নয়নে পর্যটন’ শিরোনামের প্রতিপাদ্য নিয়ে কক্সবাজারে পালিত হয়েছে বিশ্ব পর্যটন দিবস।

রবিবার সকালে সৈকতের লাবণী পয়েন্টের উন্মুক্ত মঞ্চে জেলা প্রশাসন ও বীচ ম্যানেজমেন্ট কমিটির আয়োজনে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। তবে এবারে দিবসটি করোনা সংকটের কারনে বিগত সময়ের চেয়ে ভিন্নভাবে পালিত হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুদুর রহমান মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মুস্তফা বলেন, সৈকতকে নান্দনিক ভাবে পর্যটকদের কাছে উপস্থাপন করতে বীচ ম্যানেজমেন্ট কমিটি বিভিন্ন পরিবেশবাদী সংগঠনকে সমন্বয় করে কাজ করছে।

সভাপতির বক্তব্যে এডিসি (সার্বিক) বলেন, সৈকতে পর্যটকদের অবাধ বিচরনের সুবিধার্থে ব্যাপকভাবে অলোকিত করা হয়েছে। এছাড়াও সৈকতের কিছু জায়গা ভাঙনের কবল থেকে বাঁচাতে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) সাথে সমন্বয় করে জিওব্যাগ স্থাপন করা হয়েছে। দেশী বিদেশী পর্যটক আকৃষ্ট করতে আরো নান্দনিক করা হবে।

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন বলেন, পর্যটকদের সার্বিক নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশ দিবা রাত্রি দায়িত্ব পালন করছে। ট্যুরিস্ট পুলিশের তৎপরতায় ছিনতাই রোধ হয়েছে। এসময় পর্যটন সংশ্লিষ্ট বিভিন্ন আবাসিক হোটেল মোটেল ব্যবসায়ী রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর