জামালপুরে হত্যার দায়ে ২ সহোদরের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৭ জনের

জামালপুরের হত্যার দায়ে আপন দুই ভাইকে মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানার পাশাপাশি আরও ৭ জনকে যাবজ্জীবন কারাদণ্ড অনাদায়ে ১ও ১০ হাজার টাকা করে জরিমানার রায় দিয়েছেন আদালত।

আজ (রোববার) দুপুরে জামলপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. জুলফিকার আলী খান এই রায় প্রধান করেন।

রায়ে মৃত্যুদন্ডের আদেশ প্রাপ্তরা হলে- খালেক ও তার ভাই ভুট্টূ। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- ছামিউল, জহিজল, আব্দুর রশিদ, মো. কাশি, ফুলু মিয়া, বিদ্যুৎ ও বাবুল। মামলায় অভিযূক্ত আরও ৪ আসামী নির্দোষ প্রমাণীত হওয়ায় বেখসুর খালাস পেয়েছেন।

মামলায় নিযূক্ত রাষ্ট্রপক্ষের আইনজীবী নির্মল কান্তি ভদ্র জানান, ২০০৭ সালে ২৬ ডিসেম্বর জুয়া খেলাকে কেন্দ্র করে ইসলামপুর উপজেলার পূর্ব শাশারিয়াবাড়ি গ্রামের রিকশাচালব রাসেলের সঙ্গে প্রতিবেশী ভুট্টু ও তার বন্ধুদের ঝগড়া হয়। এর জের ধরে পরদিন রাতে ভুট্টুর সহযোগীরা রাসেলকে বাড়ি থেকে ডেকে নিয়ে যান। পরদিন সকালে একটি আখক্ষেত থেকে রাসেলের মরদেহ উদ্ধার করা হয়।

পরে এ ঘটনায় রাসেলের মা আছিয়া খাতুন বাদী হয়ে ভুট্টুসহ ১৩ জনকে আসামি করে হত্যা মামলা করেন। মামলায় ১৫ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। শুনানি শেষে রোববার এ রায় দেন আদালত।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর