পটুয়াখালীতে জলবায়ু অবরোধ সপ্তাহ উপলক্ষে মানববন্ধন

জলবায়ু পরিবর্তনের ঝুঁকি কমাতে এবং শূন্য কার্বন নিঃসরণে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার ও জলবায়ু পরিবর্তনে সুবিচার, ভবিষ্যৎ প্রজন্মের নিরাপদ বিশ্বে সুরক্ষিত পরিবেশের দাবিতে পট্য়ুাখালী গ্লোবাল স্ট্রাইক ফর ক্লাইমেট জাস্টিস কর্মসূচি পালন করেছে তরুন-তরুনীরা।

রবিবার সকালে পটুয়াখালী প্রেসক্লাবের সামনে পটুয়াখালী ইয়ুথ ফোরামের আয়োজনে ও দি পটুয়াখালী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহযোগিতায় বৈশ্বিক জলবায়ু পরিবর্তন প্রতিরোধ কার্যক্রম সপ্তাহের অংশ হিসেবে প্রতিবাদ ও অবরোধ কর্মসূচি পালন করা হয়।পরে তারা গ্লাকার্ড হাতে নিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে লঞ্চ টার্মিনাল হয়ে পটুয়াখালী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিতে গিয়ে শেষ হয়।

কর্মসূচির আহবায়ক ও পটুয়াখালী ইয়ুথ ফোরামের সভাপতি মোঃ জহিরুলের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভিপি আব্দুল মান্নান, পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ, চেম্বার অব কমার্সের সিনিয়র সহসভাপতি খন্দকার ফরহাদ জামান বাদল, উপকূলীয় পরিবেশ রক্ষা আন্দোলন কমিটির আহবায়ক শ.ম দেলোয়ার হোসেন দিলিপ, শুকতারা মহিলা সংস্থার পরিচালক মাহফুজা ইসলাম, অভিযাত্রিক ফাউন্ডেশনের প্রতিনিধি হাসিবুর রহমানসহ বিভিন্ন যুব সংগঠনের প্রতিনিধিরা।

বক্তারা বলেন, জলবায়ু পরিবর্তনের জন্য দায়ী রাষ্ট্রসমূহের কাছ থেকে ক্ষতিপূরণ আদায় ও জলবায়ু পরিবর্তনের জন্য ক্ষতিগ্রস্ত মানুষের জন্য আদায়কৃত অর্থ যথাযথভাবে ব্যয় করতে হবে।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর