কেরানীগঞ্জে ১০ প্রতিষ্ঠানকে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা

ঢাকার কেরানীগঞ্জে ৩০ টি হোটেল ও রেস্তোরাঁয় অভিযান পরিচালনা করে ১০ প্রতিষ্ঠানকে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) কেরানীগঞ্জ উপজেলার চুনকুটিয়া চৌরাস্তা, কালীগঞ্জ জোড়া ব্রীজ, ইস্টার্ন বাজার, ব্রাহ্মনগাও, উত্তর পানগাও, কাটুরাইল ও হাসনাবাদ এলাকায় মোবাইল কোর্টের মাধ্যমে এ অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা পারভীন তিন্নি। এসময় অভিযানে সহযোগিতা করেন দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা পারভীন তিন্নি জানান, কেরানীগঞ্জের ৩০টি হোটেল ও রেস্তোরাঁয় মোবাইল কোটের অভিযান পরিচালনা করা হয়। এসময় নিবন্ধন ও লাইসেন্স না থাকায় ১০ প্রতিষ্ঠানকে আটটি মামলায় ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। আরও ৯টি প্রতিষ্ঠানের ব্যবসা বন্ধ ও ৫টি প্রতিষ্ঠানের লাইসেন্সের আবেদন প্রক্রিয়াধীন পাওয়া যায়। এছাড়া ৬টি প্রতিষ্ঠানের লাইসেন্স পাওয়া যায়।

তিনি আরও বলেন, ব্যবসায়ী সমিতির সদস্যবৃন্দের উপস্থিতিতে লাইসেন্স ও নিবন্ধন ছাড়া হোটেল ও রেস্তোরাঁ পরিচালনা করা যাবে না মর্মে সকল ব্যবসায়ীদের সতর্ক করে দ্রুততম সময়ে লাইসেন্স ও নিবন্ধন করার জন্য ব্যবসায়ীদের নিকট নিবন্ধন ফরম সরবরাহ করেন। তবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এই অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

বার্তা বাজার/ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর