চাকরি হারাচ্ছে ‘মাদকাসক্ত’ ২৬ পুলিশ সদস্য

ঢাকা মহানগর পুলিশে কর্মরত ২৬ জন পুলিশ সদস্যের ডোপ টেস্টে পজিটিভ আসায় তাদের চাকুরিচ্যুত করার প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

আজ শনিবার সকালে রাজধানীর মিরপুরে ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার কার্যালয় উদ্বোধন অনুষ্ঠান শেষে পুলিশ কমিশনার একথা বলেন।

পুলিশ কমিশনার আরও বলেন, “আমরা সন্দেহভাজন পুলিশ সদস্যদের মাদকের বিষয়ে ডোপ টেস্ট করিয়েছি। এর মধ্যে ২৬ জন সদস্যের পজিটিভ আসায় তাদের চাকুরিচ্যুত করার প্রক্রিয়া শুরু হয়েছে।”

তিনি বলেন, “আমাদের বিশ্বাস এভাবে মাদকের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারলে বাকিদের জন্য সুস্পষ্ট বার্তা যাবে যে, আমরা কাউকে ছাড় দিচ্ছি না।”

শফিকুল ইসলাম মাদকের সঙ্গে জড়িতদের বিষয়ে কঠোর অবস্থানের কথা জানিয়ে বলেন, “ঢাকা মহানগর পুলিশের এই উদ্যোগের ফলে অনেকে ভালো হয়েছে এবং এই পথ থেকে ফিরে এসেছে।

“আর যে সব পুলিশ সদস্য পথ থেকে সরে না এসে মাদকের সাথে সম্পৃক্ত আছে বা মাদক ব্যবসায়ীদের সহযোগিতা করছে, সরাসরি তাদের বিরুদ্ধে মামলা নিয়ে গ্রেপ্তার করা হচ্ছে।”

এ বিষয়ে কোনো ধরীনের শিথিলতা দেখানো হচ্ছে না দাবি করে শফিকুল ইসলাম বলেন, “একজন সাধারণ মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে যেভাবে ব্যবস্থা নেওয়া হচ্ছে ঠিক সেভাবে মাদকের সাথে জড়িত পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।”

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (সিটিটিসি) মোহাম্মদ মনিরুল ইসলাম, অতিরিক্ত কমিশনার (প্রশাসন) মীর রেজাউল আলম, অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) কে এম হাফিজ আক্তার।

বার্তাবাজার/কে.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর