শিশু পাচার প্রতিরোধে সাতক্ষীরায় ওরিয়েন্টশন

শেখ আমিনুর হোসেন,সাতক্ষীরা প্রতিনিধি: :শিশু পাচার প্রতিরোধ ও জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধ উপজেলা পর্যায়ে সরকারি কর্মকর্তা ও বেসরকারি সংগঠনের সম্বয়ে ওরিয়েন্টশন সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে সাতক্ষীরা প্রেসক্লাবের শহিদ স.ম আলাউদ্দিন মিলনায়তনে ইনসিডিন বাংলাদেশের আয়োজনে শিশু পাচার প্রতিরোধ ও জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধ ‘মানব পাচার প্রতিরোধ ও দমন জাতীয় কর্মপরিকল্পনা ২০১৮-২০২২ বাস্তবায়নে উপজেলা পর্যায়ে সরকারি কর্মকর্তা ও বেসরকারি সংগঠনের সম্বয়ে ওরিয়েন্টশন দৈনিক পত্রদূতের উপদেষ্টা মন্ডলীর সভাপতি আনিসুর রহিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: ছাদেকুর রহমান।

এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইনসিডিন বাংলাদেশের সম্বয়ক এড. রফিকুল ইসলাম, জেলা সমাজসেবা প্রবেশন অফিসার মিজানুর রহমান, জনশক্তি জরিপ অফিসার আব্দুল মজিদ, টিটিসির অধ্যক্ষ মুছাবরুজ্জামান, শিল্পকলা একাডমীর সদস্য সচিব শেখ মোসফিকুর রহমান মিল্টন, সাংবাদিক এম কামরুজ্জামান, আসাদুজ্জামান সরদার, জেলা লিগ্যাল এইড অফিসার এরশাদ হোসেন, পিডিবিএফর উপ পরিচালক ছাবিলা খাতুন, যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষক আবুল কালাম আজাদ, অতিরিক্ত পিপি এড. সৈয়দ জিয়াউর রহমান, শিশু একাডমির শেখ আরিফুল ইসলাম, মাগুরা যুব সংঘের অর্চণা রাণী ও ইনসিডিন বাংলাদেশের সাতক্ষীরা প্রতিনিধি সাকিবুর রহমান প্রমুখ।

এসময় বক্তরা বলেন, শিশু পাচার ও মানব পাচার প্রতিরোধ করতে হলে গণমাধ্যমে বেশি করে প্রতিবেদন করতে হবে এবং যার যার অবস্থান থেকে অভিভাবকদের সচেতন করতে হবে। দেশের পাচারের অন্যতম কারণ অর্থনৈতিক সমস্যা। পরিবারের অর্থনৈতিক সমস্যা দুর করতে দালালের খপ্পরে পড়ে এবং চাকরি টোপ পেয়ে অনেক যুবক পাচার হয়ে যায়। নারীদের ক্ষেত্রে পাচার অন্যতম কারণ মুর্খতা, বাল্যবিবাহ প্রেমের ফাঁদ। এছাড়া আমাদের জনপ্রতিনিধর কারণেও পাচার হচ্ছে। পাচার রোধ করতে হবে সবাইকে এক সাথে মিলে মিশে কাজ করতে হবে এবং পাচারের বিষয় সবাইকে সচেতন করতে হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর