চট্টগ্রামে নান্দনিক পরিবেশ গড়ার লক্ষ্যে কাজ করে চলেছেন প্রধানমন্ত্রীঃ চসিক প্রশাসক

চট্টগ্রামে নান্দনিক ও পরিবেশ বান্ধব পরিবেশ গড়ার পাশাপাশি বিনিয়োগ সৃষ্টির লক্ষ্যে প্রধানমন্ত্রী কাজ করে চলেছেন বলে বললেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন।

শনিবার (২৬ সেপ্টেম্বর) টাইগারপাসে অবস্থিত চসিক ভবনে আয়োজিত পরামর্শক কমিটির প্রথম সভায় এসব কথা বলেন চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন।

খোরশেদ আলম সুজন বলেছেন, প্রধানমন্ত্রী চট্টগ্রামে বিনিয়োগের সুবিধার জন্য কর্ণফুলী নদীর তলদেশে টানেল করছেন। দেশ বিদেশের বিভিন্ন বিনিয়োগকারীদের জন্য অনুকূল পরিবেশ সৃষ্টি করেছেন। চট্টগ্রাম থেকে ঘুনধুম পর্যন্ত রেললাইন নির্মাণ হচ্ছে।

যা পরবর্তীতে মায়ানমার হয়ে চায়নায় যুক্ত হবে। তখন দেশের অর্থনীতির বিশাল স্বর্ণদুয়ার খুলে যাবে। বে-টার্মিনাল চালু হলে ভারত, নেপাল, ভুটান, তিব্বত প্রভৃতি দেশ মাল্টিলেবেল কানেক্টিভিটির মাধ্যমে বন্দরকে ব্যবহার করতে পারবে।

চসিক প্রশাসক চট্টগ্রামের উন্নয়নের লক্ষ্যে বিশিষ্টজনদের পরামর্শ গ্রহণের জন্য ১৭ সদস্যের একটি পরামর্শক কমিটি গঠন করেছেন এবং তাঁদের সাথে আলোচনা সভা করেন।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাবেক চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন, দৈনিক আজাদী সম্পাদক এমএ মালেক, সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গৌতম বুদ্ধ দাশ, নৌবাহিনীর কমোডর (অব.) জোবায়ের আহমেদ, নগর পরিকল্পনাবিদ ও রাশিয়ার অনারারি কনসাল স্থপতি আশিক ইমরান, শিক্ষাবিদ হাসিনা জাকারিয়া, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চট্টগ্রাম কেন্দ্রের সভাপতি প্রবীর কুমার সেন, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাস এবং বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি এমএ সালাম সহ প্রমুখ।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর