কবি নাজমুল হক নজীরের জন্মবার্ষিকী পালিত

বিনম্র শ্রদ্ধা ও গভীর ভালোবাসার মধ্য দিয়ে স্লোগানের কবি নাজমুল হক নজীরের ৬৬তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে আজ শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বোয়ালমারী পৌরসভার গুনবহা গ্রামের কবির সমাধিস্থলে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন বোয়ালমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম এম মোশাররফ হোসেন, আলফাডাঙ্গা উপজলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান, কবি নজীর একাডেমীর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কবির আহমেদ লিনজু, কবির দুই ছেলে প্রভাষক সাইফুল্লাহ নজীর মামুন ও প্রভাষক শহীদুল্লাহ নজীর মাসুদ। এ সময় বোয়ালমারী ও আলফাডাঙ্গার গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

দুপুরে বোয়ালমারীতে দোয়া মাহফিল শেষে আলফাডাঙ্গা উপজেলা পরিষদ হলরুমে বিকাল সাড়ে ৩টায় কবির স্মৃতিচারণ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ছবি: বার্তা বাজার।

আলোচনা সভায় কবি নজীর একাডেমীর আলফাডাঙ্গা শাখার সভাপতি এম.এম লিয়াকত হোসেন লিটনের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক আজমুল আজিজের পরিচালনায় বক্তব্য রাখেন, আলফাডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান, উপজেলা আ.লীগের সভাপতি এস এম আকরাম হোসেন, পৌর মেয়র সাইফুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন ও আলফাডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এনায়েত হোসেন প্রমুখ।

প্রসঙ্গত, কবি ও সাংবাদিক নাজমুল হক নজীর ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার বানা ইউনিয়নের শিয়ালদি গ্রামে ১৯৫৫ সালের ২৫ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন। ক্যান্সারে আক্রান্ত হয়ে তিনি ২০১৫ সালের ২৩ নভেম্বর মারা যান। নাজমুল হক নজীরের লেখা ৯ টি কাব্যগ্রন্থ, তিনটি ছড়াগ্রন্থ, একটি ইতিহাসগ্রন্থ এবং মৃত্যু পর আরো তিনটি কাব্যগ্রন্থ প্রকাশিত হয়। তিনি পাক্ষিক ‘নজীর বাংলা’ পত্রিকার সম্পাদক ও প্রকাশক ছিলেন।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর