আল্লামা শফীর মৃত্যু অস্বাভাবিক ছিল: মুফতি ওয়াক্কাস

আল্লামা শফীর মৃত্যু স্বাভাবিক ছিল না বলে দাবী করেছেন হেফাজতে ইসলামের নায়েবে আমির ও জমিয়তে উলামায়ে ইসলামের সভাপতি মুফতি মোহাম্মদ ওয়াক্কাছসহ কিছু আলেম। তাঁরা এর বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছেন।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে ‘আল্লামা আহমদ শফীর জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা ও দোয়া অনুষ্ঠানে এই দাবী উত্তাপিত হয়।

মুফতি ওয়াক্কাছ বলেন, ‘হজরত মাওলানা আহমদ শফী সাহেবের (রহ.) মৃত্যু স্বাভাবিক ছিল না। কোনো সন্দেহ নেই এর মধ্যে আমার। একটি শক্তি হাটহাজারী মাদ্রাসায় বিশৃঙ্খলা সৃষ্টি করেছে। যার পরিণতিতে আহমদ শফী সাহেবের নির্মম মৃত্যু হয়েছে। এমন নির্মম মৃত্যু মেনে নেওয়া যায় না। এর জন্য আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বিচার বিভাগীয় তদন্তের দাবি জানাই।’

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ফরিদাবাদ মাদ্রাসার মুফতি নুরুল আমিন, শোলাকিয়া ঈদগাহের খতিব ফরিদ উদ্দিন মাসউদের নেতৃত্বাধীন বাংলাদেশ জমিয়াতুল উলামার সহসভাপতি মাওলানা ইয়াহইয়া মাহমুদ, সরকার-সমর্থক আলেম হিসেবে পরিচিত মিরপুর পল্লবী মাদ্রাসার প্রধান মাওলানা ওয়াহিদুজ্জামান, বিএনপির জোটের শরিক জমিয়তে উলামায়ে ইসলামের যুগ্ম মহাসচিব গোলাম মহিউদ্দিন ইকরাম, আয়োজক সংগঠনের মহাসচিব মাওলানা আতাউর রহমান প্রমুখ।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর