বৃদ্ধার আশ্রয় হলো চিত্রশিল্পী এসএম সুলতানের নৌকার নীচে

রনিজের দুই ছেলে থাকার পরেও সংসারে ঠাঁই হয়নি। তাই বেঁচে থাকার জন্য নড়াইল শহরের এসএম সুলতান কমপ্লেক্সের সুলতান ঘাটে রাখা নৌকার নীচেই আশ্রয় হয়েছে মায়া রানী কুণ্ডূড় (৮৫)। গত ১২ দিন ধরে রোদে শুকিয়ে, বৃষ্টিতে ভিজে এখানেই অবস্থান করছেন তিনি।

জান যায়, নড়াইল শহরের কুড়িগ্রাম এলাকার বাসিন্দা মৃত কালিপদ কণ্ডুর স্ত্রী মায়া রাণী কুণ্ডুর দুই ছেলে দেব কুণ্ডু (৫০) এবং উত্তম কুণ্ডু (৪০)। উত্তম কয়েক বছর আগে বিয়ে করে অন্যত্র বসবাস করছে। এ সময় শহরের রূপগঞ্জ বাজারের বাঁধাঘাট এলাকার ব্যবসায়ী দেব কুমার মাকে দেখাশোনা করছিল। তবে দেড় বছরের বেশি সময় ধরে দেব তার মায়ের সঙ্গে দুর্ব্যবহার শুরু করেন। ভরণ পোষণে অপারগতা প্রকাশ করে মাকে বাড়ি থেকে বের করে দেন। এ সময় স্থানীয় এক ব্যক্তি অমিত সাহা তাকে কয়েক মাস তার নিজ বাড়িতে রাখেন।

বৃদ্ধা মায়া রাণী কণ্ডু কান্না জড়িত কণ্ঠে বলেন, দীর্ঘ দেড় বছরের বেশি আমার ছেলে ও বউমা আমাকে খেতে, পড়তে ও থাকতে দেয় না। আমার পাঁচ শতকের একটি জায়গা ছিল। সে জায়গা কয়েক লাখ টাকায় বিক্রি করে আমার ছেলে দেব কুমার। এখন তারা আমার সঙ্গে দুর্ব্যবহার করে বাড়ি থেকে বের করে দিয়েছে।

বৃদ্ধা মায়া রাণীর ছেলে দেব কণ্ডু বলেন, ‘বউয়ের সঙ্গে বনিবনা হয় না। এখন আমি কী করব বুঝতে পারছি না।’

এ ব্যাপারে নড়াইল জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, ‘এ ধরনের খবর আমাদের জানা নেই। সাংবাদিকদের মাধ্যমে জেনেছি। আমরা খুব দ্রুত এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেব’।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর