চট্টগ্রামে জালনোট দিয়ে কেনাকাটার সময় ভুয়া সাংবাদিক আটক

চট্টগ্রাম নগরের বন্দর থানাধীন কলসি দিঘীরপাড় এলাকায় মো. রাসেল শেখ (২৪) নামে এক প্রতারক জালনোট দিয়ে কেনাকাটার সময় তাকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) আটক করেছে। তার কাছ থেকে ১ হাজার টাকার চারটি জালনোটসহ দুইটি পত্রিকার ভূয়া আইডি কার্ড উদ্ধার করা হয়েছে।

আটকের পর রাসেল নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে র‌্যাবের হাত থেকে বাঁচার চেষ্টা করে। এ সময় রাসেল শেখের কাছ থেকে দৈনিক বর্তমান বাংলা ও অপরাধ দমন নামে দুইটি পত্রিকার ভুয়া আইডি কার্ড উদ্ধার করেন। আটক মো. রাসেল শেখ পিরোজপুর জেলার কদমতলা বৈরামপুর এলাকার নাসির শেখের ছেলে।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাহমুদুল হাসান মামুন রাসেলকে আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, বন্দর থানাধীন কলসি দিঘীরপাড় এলাকা থেকে মো. রাসেল শেখ নামে এক প্রতারককে জালনোটসহ আটক করা হয়েছে। তার কাছ থেকে চারটি ১ হাজার টাকার জালনোটসহ দুইটি পত্রিকার ভূয়া আইডি কার্ড উদ্ধার করা হয়েছে। তাকে বন্দর থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব-৭ এর সহকারী পুলিশ সুপার মো. রকিবুল হাসান বলেন, জালনোট দিয়ে কেনাকাটার সময় মো. রাসেল শেখকে আটক করা হয়। আটকের পর সাংবাদিক পরিচয় দিয়ে নিজেকে বাঁচানোর চেষ্টা করে। এ সময় তার কাছ থেকে দুইটি পত্রিকার ভুয়া আইডি কার্ড উদ্ধার করা হয়েছে।

মো. রকিবুল হাসান আরও বলেন, রাসেল বিভিন্ন দোকানে গিয়ে কেনাকাটা করে মূল্য পরিশোধের সময় মোট টাকার সঙ্গে দুই বা তিনটি করে জালনোট দোকানদারকে দেয়। দোকানদার তার এ কৌশল বুঝতে পারেনা।

বার্তাবাজার/কে.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর