ঝিনাইদহে বাস-মিনিবাস মালিক সমিতির প্রশাসক নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রীট

ঝিনাইদহ জেলা বাস-মিনিবাস মালিক সমিতির প্রশাসক নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে এবার হাইকোর্টে রিট পিটিশন দায়ের করা হয়েছে (যার পিটিশন নং-৫৭৪৬/২০২০)।

রিটটি দায়ের করেছেন মালিক সমিতির নব-নির্বাচিত কমিটির সাধারন সম্পাদক আবু সাঈদ বিশ্বাস। হাইকোর্ট জেলা বাস-মিনিবাস মালিক সমিতির প্রশাসক নিয়োগ কেন অবৈধ ঘোষনা করা হবে না তা জানতে চেয়ে জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), ঝিনাইদহ পুলিশ সুপার, সদর থানা অফিসার ইনচার্জকে আগামী ২৮ দিনের মধ্যে কারন দর্শানোর আদেশ দিয়েছেন।

জানা গেছে, গত ২৯ আগস্ট ঝিনাইদহ-২ আসনের এমপি তাহজীব আলম সিদ্দিকী সমি উপস্থিত হয়ে দ্বন্দ্ব নিরসনে সমিতির সদস্যদের নিয়ে আলোচনা সভা করেন। পরে সবার মতামতের ভিত্তিতে রোকনুজ্জামান রানুকে সভাপতি ও আবু সাঈদ বিশ্বাসকে সাধারন সম্পাদক নির্বাচিত করা হয়।

একই সময় ১৮ সদস্য বিশিষ্ট একটি পূর্নাঙ্গ কমিটি গঠন করা হয়। এরপর গঠিত মালিক সমিতির নির্বাচন কমিশনারের অনুরোধে নব-নির্বাচিতদের শপথ বাক্য পাঠ করান এমপি তাহজীব আলম সিদ্দিকী সমি। পরে ঝিনাইদহের জেলা প্রশাসক সরোজ কুমার নাথ’র সুপারিশক্রমে গত ১০ সেপ্টেম্বর বাণিজ্য মন্ত্রনালয়ের বাণিজ্য সংগঠনের পরিচালক অতিরিক্ত সচিব ড.মোঃ জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত একটি আদেশে প্রশাসক নিয়োগের অনুমোদন দেন। পরে নির্বাচিত কমিটির সাধারন সম্পাদক বাদী হয়ে হাইকোর্ট বিভাগের একটি রিট পিটিশন দায়ের করেন।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর