ঠাকুরগাঁওয়ে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে প্রধান শিক্ষকের বহিষ্কারাদেশ প্রত্যাহার

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার তোররা হাফিজিয়া দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জমসেদ আলীর সাময়িক বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নিয়েছে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব জিললুর রহমান।

বৃহস্পতিবার (২৪ সেপ্টম্বর) বহিষ্কারাদেশ প্রত্যাহার করলে বিদ্যালয় চত্ত্বরে আন্দোলনরত ছাত্রছাত্রীরা প্রধান শিক্ষক জমসেদ আলীকে নিয়ে আনন্দ ও উল্লাসে মেতে উঠে। সেই সময় প্রধান শিক্ষক জমসেদ আলীর সাথে তোলা বেশ কয়েকটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে মুহূর্তে ভাইরাল হয়।

প্রধান শিক্ষকের সাথে বিদ্যালায়ের শিক্ষার্থীরা। ছবি: বার্তা বাজার।

এ বিষয়ে ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব জিললুর রহমান বলেন, উপজেলা নিবার্হী অফিসার সব সমস্যা সমাধান করে দিয়েছেন।

এদিকে বহিষ্কারাদেশ প্রত্যাহারের পর প্রধান শিক্ষক জমসেদ আলী জানান, আমার কোনো ভুল ছিল না। সভাপতি আমাকে ইচ্ছাকৃতভাবে সাময়িক বহিষ্কার করেন। বহিষ্কারের খবর শুনে বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা মানববন্ধন করে এবং সেই খবর জাতীয় ও অনলাইন পত্রিকায় প্রকাশ হলে বিষয়টি প্রশাসনের দৃষ্টিতে পড়ে।

পরে ২৩ সেপ্টম্বর উপজেলা নিবার্হী অফিসার বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব জিললুর রহমানকে সাময়িক বহিষ্কার প্রত্যাহার করে নিতে বললে তিনি আজ তা প্রত্যাহার করে নেন।

বিদ্যালয়টির সাবেক শিক্ষার্থী মোজাহেদুর ইসলাম ইমন বলেন, জমসেদ স্যার একজন ভালো মানুষ। তাঁর বহিষ্কারের খবরে আমরা বিস্মিত হই। আর তাই বিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা সম্মিলিতভাবে আন্দোলনে নামি। আমাদের আন্দোলনের মুখে প্রধান শিক্ষকের বহিষ্কারাদেশ প্রত্যাহার হওয়ায় সংশ্লিষ্ট সকলকে কৃতজ্ঞতা জানাচ্ছি।

এর আগে, গত বুধবার (২৩ সেপ্টম্বর) প্রধান শিক্ষক বরখাস্তের প্রতিবাদে করোনা উপেক্ষা করেই বিদ্যালয়ের সামনে দাঁড়িয়ে মানববন্ধনে অংশগ্রহণ করেন ওই বিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। হাতে রঙিন কাগজের প্রতিবাদী লিফলেট নিয়ে মানববন্ধনে অংশ নেন তারা।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর