কে জিততে চলেছেন? ফলাফলের আভাস দিলেন ‘নস্ত্রাদুমাস’!

ফল ঘোষণার আগে আবার অঙ্ক কষলেন বাংলার নস্ত্রাদামুস। সে জানাচ্ছে শতাংশের হিসাবে বিজেপি ভোট বাড়বে পশ্চিমবঙ্গে। বিজেপির যেমন হাওয়া রয়েছে তেমন মানুষের কিছুটা চাহিদা রয়েছে। সব মিলিয়ে পশ্চিমবঙ্গে আসন সংখ্যাও অনেক বাড়তে পারে বিজেপির। অঙ্ক কষে ভবিষ্যৎ বলে দেওয়া প্রীতম দে’র Assumption, verification এবং the final destination-এর অঙ্ক এমন ফলাফলের আভাস দিয়েছে।

বাংলায় ফলাফল কি হবে ? ‘নস্ত্রাদুমাস’-এর অঙ্ক অনুযায়ী , ” বিজেপি পাঁচের বেশি দশের কম আসন পেতে পারে, তৃণমূল কংগ্রেস ৩০ থেকে ৩৫-টা আসন পেতে পারে কিন্তু কোনওভাবেই এই সংখ্যাটা ৩৫ পেরিয়ে যাবে না বলে আমার অঙ্ক বলছে।” সারা দেশের ছবিটা কেমন ? প্রীতমের কথায়, ” কিছু এক্সিট পোল বলছে বিজেপি জোট ৩০০ সাড়ে তিনশো আসন পেয়ে যাবে । আমি বলব এক্সিট পোল যেমন নিখুঁত হয় না আমার ভোটের অঙ্ক নাও মিলতে পারে, কারণ সব অঙ্ক মেলে না। সবার উপরে মানুষ সত্য, কিন্তু আমি ঘরে বসে যে অঙ্ক কষেছি সেখানে উত্তর মিলছে যে অন্য দলগুলোর থেকে বিজেপির ভোটের শতাংশ বেশি থাকলেও NDA-র ম্যাজিক ফিগার না পাওয়ার একটা সম্ভাবনা রয়েছে।’

একইসঙ্গে সে জানিয়েছে , “সবমিলিয়ে হয়তো দেখা যাবে NDA ২৫০-২৬০এ গিয়ে থমকে যেতে পারে। মোদীকে শরিক দলের দিকেই তাকিয়ে থাকতে হবে। জোট ভালো ফল করলে তবেই তা মোদীকে এগিয়ে দিতে পারে। এবার যদি UPA-এর দিকে দেখা হয় সেখানে আমি দেখছি ১৫০ টা আসন পেতে পারে কংগ্রেসের জোট। সেটা যদি কোনওভাবে দেড়শো পেরিয়ে যায় তাহলে কিন্তু হাওয়া পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। সেখানে অবশ্য অন্যন্য দলের থেকে সম্পূর্ণ সাহায্য পেতে হবে।”

বায়োটেকলজির ছাত্র বছর কুড়ির প্রীতম। বন্ধুরা ওকে নস্ত্রাদুমাস বলে ডাকে। তুলনা করে ফুটবল বিশ্বকাপে ভবিষ্যৎ বলে দেওয়া অকটোপাস পলের সঙ্গেও। কিন্তু ও তো শুধুই অঙ্ক কষে বলে ভবিষ্যৎ। ছোটবেলা থেকেই সংখ্যা নিয়ে খেলতে পছন্দ করত প্রীতম। পছন্দের বিষয় নিয়ে চর্চা করতে করতেই মিলে গিয়েছে অঙ্ক। প্রীতম বলছে, “আমি তিনটে ধাপে ভবিষ্যত বলি। পুরোটাই অঙ্ক। কোনও ভুয়ো সাজানো কথা নয়। Assumption, verification এবং the final destination। নামগুলো আমারই দেওয়া।

প্রীতম জানিয়েছে , “২০১৮ ফুটবল বিশ্বকাপে আমি প্রথম ফেসবুকের মাধ্যমে জনসমক্ষে এসে প্রেডিকসন করতে শুরু করি। এই বিশ্বকাপের প্রথম বড় ম্যাচ ছিল স্পেন বনাম পর্তুগাল। আমি বলেই দিয়েছিলাম যাই হয়ে যাক এই ম্যাচ স্পেন জিততে পারবে না।” হয়েছেও সেটাই ম্যাচ স্পেন ড্র করেছিল। জেতা ম্যাচ রোনাল্ডোর গোলে অমীমাংসিত থেকে যায়। ভারত পাক চ্যাম্পিয়নস ট্রফিতে পাকিস্তান জিতবে বলে বিপদে পড়ে গিয়েছিল। এশিয়া কাপ ফাইনালে বাংলাদেশের হার বলে দিয়ে ওপার বাংলার ক্রিকেট ভক্তদের রোষে পড়েছিল।

তার কথায় , “এরকম অনেকবারই হয়েছে। কলকাতা লীগ আই লীগে প্রেডিকসন করেও ভিডিও পোস্ট করেছিলাম ফেসবুকে। ফল মিলে যাওয়ায় অনেক রকম খারাপ মন্তব্য শুনতে হয়েছে। আমার বিশেষ অনুরোধ যে আমাকে কেউ যেন ভুল না বোঝে। কাউকে আঘাত করার জন্য কিছু আমি বলি না। মানুষ জানতে আগ্রহী এবং সেই আগ্রহ দেখেই আমি আমার অঙ্ক কষে যা ফল হয় সেটাই বলি।”

সূত্র: কলকাতা ২৪/৭

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর