রাজশাহীর একমাত্র করোনা হাসপাতাল বন্ধ ঘোষণা

প্রাণঘাতী করোনাভাইরাসের চিকিৎসার জন্য রাজশাহীর একমাত্র কোভিড-১৯ হাসপতাল ‘খ্রিস্টিয়ান মিশন হাসপাতাল’ বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। করোনার প্রকোপ কমে যাওয়ার এই হাসপাতাল বন্ধ করা হয়।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক গোপেন্দ্রনাথ আচার্য বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশেই ভাড়ায় চালিত ডেডিকেটেড হাসপাতাল বন্ধ করে এখন মূল হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করার নির্দেশনা দেওয়া হয়েছে। সেই নির্দেশনা অনুযায়ীই এই কাজ করা হচ্ছে।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় চলতি বছরের এপ্রিল মাসে বেসরকারি ও স্বায়ত্তশাসিত কয়েকটি হাসপাতালের সঙ্গে চুক্তি করে স্বাস্থ্য অধিদপ্তর। অধিদপ্তরের সাথে চুক্তি অনুযায়ী এসব হাসপাতাল করোনা আক্রান্তদের চিকিৎসা দিতো। খরচ বহন করতো সরকার। সেই চুক্তি অনুযায়ী খ্রিস্টিয়ান মিশন হাসপাতালটির সঙ্গে মাসিক ১২ লাখ টাকা ভাড়ায় চুক্তি করে স্বাস্থ্য মন্ত্রণালয়।

খ্রিস্টিয়ান মিশন হাসপাতালের গেটের পাশে একটি ব্যানার টাঙ্গানো হয়েছে। যাতে লেখা আছে— ‘অত্র হাসপাতালের করোনা চিকিৎসার কার্যক্রম শেষ হয়েছে। বর্তমানে জীবাণুমুক্তকরণ, সংস্কার ও পুনর্গঠন কাজ চলছে আগামী পহেলা জানুয়ারি, ২০২১ থেকে হাসপাতালের চিকিৎসা কার্যক্রম পুনরায় শুরু হবে।’

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, রাজশাহীর খ্রিস্টিয়ান মিশন হাসপাতালে করোনা রোগীদের সেবা দিতে সমস্যা হচ্ছিলো। রোগীর সংখ্যাও কমে যাওয়ায় রামেকে অত্যাধুনিক সরঞ্জামাদির ব্যবস্থা করে চিকিৎসা দেওয়া হচ্ছে। কেবিনও প্রস্তুত রাখা হয়েছে। তাই কোনো সমস্যা নেই। সব করোনা রোগীদের এখন রামেক হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর