চিকিৎসকের বলা দোকান থেকে চশমা না কেনায় রোগীকে তিরস্কার

নিজের বলা দোকান থেকে চশমা না কেনায় ক্ষিপ্ত হয়ে এক রোগীকে চেম্বার থেকে বের করে দিয়েছেন বলে অভিযোগ ওঠেছে চিকিৎসকের বিরুদ্ধে। অভিযুক্ত চিকিৎসকের নাম ডা. মো. আব্দুল মঈদ। তিনি সিরাজগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের চক্ষু বিশেষজ্ঞ হিসাবে কর্মরত আছেন।

ভুক্তভোগী চর রায়পুর মহল্লার আমিনা বেগম বলেন, আমার চোখের চিকিৎসার জন্য মঙ্গলবার ডা. আব্দুল মঈদের কাছে এসেছিলাম। তিনি পরীক্ষা-নিরীক্ষার পর চশমা ব্যবহারের কথা বলেন এবং নিউ চশমা ঘর নামে একটি দোকানের ভিজিটিং কার্ড দিয়ে সেখান থেকে চশমা নিতে বলেন। কিন্তু আমি আমার পরিচিত অন্য একটি দোকান থেকে চশমা কিনে বুধবার আবার ডাক্তারের কাছে ফলোআপের জন্য যাই। এ সময় কোন দোকান থেকে চশমা কিনেছি জানতে চাইলে আমি বলি, আমাদের পরিচিত এক দোকান থেকে নিয়েছি। এ কথা শুনেই ডা. আব্দুল মঈদ উত্তেজিত হয়ে আমাকে থাপ্পড় মারতে তেড়ে আসেন। একপর্যায়ে ক্ষিপ্ত হয়ে তিনি তার সহকারীকে বলেন, এ মহিলাকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দাও এবং চিনে রাখ, এ যেন কোনোদিনও আমার চেম্বারে ঢুকতে না পারে। পরে তার সহকারীরা আমাকে রুম থেকে বের করে দেন।

এ বিষয়ে কক্ষের বাইরে চিকিৎসার জন্য সিরিয়ালে দঁড়ানো রোগীরাও জানান, ডা. আব্দুল মঈদ একজন ভালো চক্ষু চিকিৎসক হলেও তার আচরণ অত্যন্ত উগ্র। তিনি ব্যবস্থাপত্রে চশমা লিখে দেন এবং তার পছন্দের দোকান থেকে কেনার কথা বলেন। আর তা না কিনলেই তিনি রেগে যান।

এদিকে এসব বিষয়ে কথা বলতে ডা. আব্দুল মঈদের চেম্বারে সাংবাদিকরা গেলে তিনি আরও উত্তেজিত হন। তিনি বলেন, আপনারা যা পারেন লেখেন, আপনাদের সঙ্গে কোনো কথা বলব না।

এ বিষয়ে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শাহজাহান আলী বলেন বলেন, যে রোগীর সঙ্গে এমন আচরণ করা হয়েছে, তাকে কাল হাসপাতালে পাঠিয়ে দিয়েন।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর