সাভারে ১১ টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা

ঢাকার সাভারে ১১ টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সাভার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ এর ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ জানান, বাংলাদেশ সরকারের বাংলাদেশ হোটেল ও রেস্তোরাঁ আইন-২০১৪ অনুযায়ী শাহীন রেস্টুরেন্টকে ৫হাজার টাকা, বাংলার স্বাদ হোটেল এন্ড রেস্টুরেন্টকে ১৫হাজার টাকা, এশিয়ান রেস্টুরেন্টকে ২০হাজার টাকা, নীহারীকা হোটেল এন্ড রেস্টুরেন্টকে ২০হাজার টাকা, মোল্লা রেষ্টুরেন্টকে ২০হাজার টাকা, জিলিয়ান রেস্টুরেন্টকে ১৫হাজার টাকা, টাইম পাস রেস্টুরেন্টকে ১৫হাজার টাকা, হাজী শরীয়তুল্লাহ রেস্টুরেন্টকে ১৫হাজার টাকা, সততা রেস্টুরেন্টকে ১৫,০০০ টাকা জরিমানা করে আদায় করা হয়।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট আরও জানান, ‘পণ্যে পাটজাত মোড়ক বাধ্যকতামূলক ব্যবহার আইন-২০১০’ এর ১৪ ধারায় ফকির এন্টারপ্রাইজকে ৩হাজার টাকা এবং সাবের এন্টারপ্রাইজকে ২হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সর্বমোট ১১টি মামলায় ১১টি প্রতিষ্ঠানকে মোট ১লাখ ৪৫হাজার টাকা নগদ অর্থদণ্ড প্রদান করা হয় বলেও জানান নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর