জমিজমা বেইচ্যা হাসপাতালের বিল পরিশোধ করতে হচ্ছে: মেয়র আতিক

হাসপাতালে চিকিৎসার নামে মানুষজনের কাছ থেকে প্রচুর টাকা পয়সা নেওয়া হচ্ছে এবং সেই টাকা মানুষজন জমিজমা বিক্রি করে পরিশোধ করছেন বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

আজ (বৃহস্পতিবার) সচিবালয়ে সারাদেশের স্বাস্থ্য বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে সচিবালয়ে অনুষ্ঠিত এক সভায় তিনি এই মন্তব্য করেন। স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলামের সভাপতিত্বে সেখানে আরও উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটির মেয়র ফজলে নূর তাপস।

মেয়র আতিক বলে, বিভিন্ন হাসপাতাল যেভাবে মানুষ থেকে ডাকাতির মাধ্যমে, ডাকাতির মতন করে… তারা পয়সা নিচ্ছে। হাসপাতালে ঢোকার আগে পয়সা দিতে হচ্ছে।… জমিজমা বেইচ্যা হাসপাতালের বিল পরিশোধ করতে হচ্ছে।

তিনি আরও বলেন, অত্যন্ত ব্যয়বহুল চিকিৎসা করছে বিভিন্ন হাসপাতাল। চেকআপের বিল কিন্তু অনেক বেশি। আপনি একটা চেকআপ করতে দেন- ইউরিন চেকআপ করেন, ব্লাড চেকআপ করেন, কথায় কথায় চেকআপ হচ্ছে ভালো কথা, কিন্তু তাদের যে বিল, তাদের যে হাসপাতালের বিল, তাদের বিভিন্ন পরীক্ষার যে বিল এটি সম্পূর্ণ একটি ডাকাতির মতন কিন্তু, এটি হতে পারে না।

হাসপাতালগুলো বেশি টাকা নিলেও নিজেদের চিকিৎসাবর্জ্য ঠিকমত ব্যবস্থাপনা করছে না জানিয়ে শিগগিরই তাদের বিরুদ্ধে সমন্বিত অভিযান শুরুর তাগিদ দেন তিনি।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর