থুতু ছিটিয়ে ৪ ম্যাচ নিষিদ্ধ ডি মারিয়া

অভিযোগ প্রমাণিত হওয়ায় শেষ পর্যন্ত ৪ ম্যাচ নিষিদ্ধ হলেন পিএসজির আর্জেন্টাইন উইঙ্গার অ্যাঙ্গেল ডি মারিয়া। ফ্রেঞ্চ লীগ ওয়ানে পিএসজি-মার্শেই ম্যাচটি মারামারির জন্য স্মরণীয় হয়ে থাকবে। ম্যাচে ১৪ হলুদ কার্ড এবং ৫ লাল কার্ডের রেকর্ড হয়েছে। গত ১৪ সেপ্টেম্বর। প্রতিপক্ষ অলিম্পিক মার্শেইয়ের বিপক্ষে ওই ম্যাচে ০-১ গোলে হেরেছিল পিএসজি। টানা ২য় হারে সেদিন ম্যাচের শেষ দিকে মেজাজ ধরে রাখতে পারেননি নেইমার-ডি মারিয়ারা। মারামারিতে জড়িয়ে পড়েন ২ দলের খেলোয়াড়েরা।

এ ঘটনায় রেফারি সরাসরি লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দিয়েছিলেন নেইমার সহ ৫ ফুটবলারকে। পিএসজির পারেদেস ও কুরজাওয়া এবং মার্শেইর বেনেদেত্তো ও জর্দান আমাভি লাল কার্ড পেয়ে মাঠ ছাড়েন। পরে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি দেখে পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমারকেও লাল কার্ড দেখান রেফারি।

মার্শেইর কোচ আন্দ্রে ভিলাস বোয়াস পরে অভিযোগ করেন তাঁর দলের ডিফেন্ডার আলভারো গঞ্জালেসকে থুতু মেরেছেন ডি মারিয়া। শাস্তিটা এজন্য। তার অভিযোগের ভিত্তিতে তদন্ত করা হয়। তদন্ত করেই ডি মারিয়াকে ৪ ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে লিগ কর্তৃপক্ষ। যদিও নিষিদ্ধ করার কারণ হিসেবে থুতু ছিটানোর কথা উল্লেখ করেনি কর্তৃপক্ষ।

ডি মারিয়ার এই নিষেধাজ্ঞা কার্যকর হবে ২৯ সেপ্টেম্বর থেকে। এর ফলে ৪ ম্যাচে খেলতে পারবেন না তিনি। আগামী রোববার লীগে রেঁসের বিপক্ষে খেলতে পারবেন তিনি। তবে এরপর অঁজে, নিম, দিজঁ ও নঁতের বিপক্ষে খেলত পারবেন না।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর