স্ত্রীর দায়ের করা যৌতুক মামলায় ছাত্রদল নেতা গ্রেপ্তার

স্ত্রীর করা যৌতুক ও নির্যাতন মামলায় পিরোজপুর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক এম ডি বদিউজ্জামান শেখ রুবেলকে (৩২) গ্রেপ্তার করেছে পুলিশ। পিরোজপুর শহরের মধ্যরাস্তা এলাকার আসলাম শেখের ছেলে রুবেল।

পিরোজপুর সদর থানার ওসি মো. নুরুল ইসলাম বাদল জানান, বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সকালে জেলার হুলারহাট লঞ্চঘাট থেকে রুবেলকে গ্রেপ্তার করা হয়।

রুবেলের প্রথম স্ত্রী শেখ সাজিয়া আফরিন শাম্মী জানান, পারিবারিকভাবে রুবেলের সঙ্গে ২০১২ সালের ১৮ ফেব্রুয়ারি তার বিয়ে হয়। তাদের সংসারে দেড় বছর বয়সী একটি ছেলেও রয়েছে। বিয়ের পর থেকেই তার পরিবারের লোকজন যৌতুক হিসেবে নগদ টাকা, আসবারপত্র ও মোটরসাইকেল তার স্বামীকে দিয়েছে। তারপরও সম্প্রতি ২৫ লাখ টাকা যৌতুক দাবি করে রুবেল ও তার মা জাকিয়া বেগম তাকে নানাভাবে চাপ দিতে থাকে।

শাম্মী বলেন, রুবেলকে যৌতুকের টাকা দিতে না পারায় তার বাড়ির লোকজন শাম্মীকে শারীরিক ও মানষিক নির্যাতন শুরু করে। এক পর্যায়ে শাম্মীকে তার বাবার বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়।

পারিবারিক ভাবে বিষয়টি সমঝোতার চেষ্টা করলে রুবেলের বাড়ির লোকজন সেটা মেনে নেয়নি। পরে খুলনা আদলতে এ বছরের ১৫ জুলাই শাম্মী বাদী হয়ে স্বামী ও শাশুড়িকে আসামি করে যৌতুক ও নির্যাতন মামলা দায়ের করেন।

শাম্মী আরও বলেন, এ বছরের শুরুর দিকে যৌতুকের লোভে শাম্মীর অনুমতি ছাড়াই যশোর একটি মেয়েকে বিয়ে করেছেন বলে জানতে পারেন। এ বিষয়ে কিছু বলতে গেলে তার বাবার পরিবারের লোকজনকে নানাভাবে হুমকি দিতো রুবেল।

এ বিষয়ে ওসি নুরুল বলেন, স্ত্রীর দায়ের করা মামলায় ছাত্রদল নেতা রুবেলকে গ্রেপ্তার করা হয়েছে। মামলাটি তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বার্তাবাজার/কে.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর