সাংবাদিককে প্রকাশ্যে গুলি-বোমা মেরে হত্যার হুমকি

ঢাকার সাভারে মাদকের ভয়াবহতা ও পরিবহনে চাঁদাবাজি নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করেছে সময় টেলিভিশনের সাংবাদিক মোজাফ্ফর হোসেন জয়। এতে তাকে প্রকাশ্যে গুলি ও বোমা মেরে হত্যার হুমকি দেয়া হয়েছে।

গতকাল বুধবার সন্ধ্যায় আশুলিয়া থানায় জীবনের নিরাপত্তা চেয়ে এ বিষয়ে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ওই সাংবাদিক।

জিডি সূত্রে জানা যায়, সম্প্রতি সাভারে বেপরোয়া পরিবহন চাঁদাবাজি ও মাদকের ভয়াবহতা নিয়ে দুটি অনুসন্ধানী প্রতিবেদন করেন সময় টেলিভিশনের সাংবাদিক মোজাফ্ফর হোসেন জয়। বুধবার বিকেলে আশুলিয়া প্রেসক্লাবে বসে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতা করছিলেন তিনি। এ সময় মানিক নামে এক ব্যক্তি প্রেসক্লাবে এসে তার খোঁজ করতে থাকেন। পরে সাংবাদিক জয় এগিয়ে গেলে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন ওই ব্যক্তি। একপর্যায়ে গুলি করে ও বোমা মেরে হত্যার হুমকি দিয়ে কিছু বুঝে ওঠার আগেই সটকে পড়েন।

এ ব্যাপারে সাংবাদিক মোজাফ্ফর হোসেন জয় জানান, ‘পরিবহনে চাঁদাবাজি ও মাদক নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন দুটি প্রচারিত হওয়ার পর ব্যাপক আলোচনার সৃষ্টি হয়। ঢাকা জেলা পুলিশ দ্রুত বিচার আইনে চাঁদাবাজি বন্ধে ডজনখানেক মামলা দায়ের করে, গ্রেফতার করা হয় দুই ডজনেরও বেশি অভিযুক্তকে। আর এতে ক্ষুব্ধ হয়েই তাকে হত্যার হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ করেন তিনি’।

এ ব্যাপারে আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) ইকবাল হোসেন বলেন, ‘সাংবাদিককে হত্যার হুমকির ঘটনায় একটি জিডি করা হয়েছে। এ ঘটনায় তদন্ত করে অভিযুক্তের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে’।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর