নওগাঁয় কয়েক মিনিটের টর্নেডোতে লণ্ডভণ্ড দেড় শতাধিক ঘরবাড়ি

নওগাঁয় টর্নেডোর আঘাতে পাঁচুপুর ও জগদাশ গ্রামের দেড় শতাধিক ঘরবাড়ি লন্ডভন্ড এবং অন্তত আহত হয়েছে পাঁচজন।

মঙ্গলবার রাতে আত্রাইয়ে উপজেলার পাঁচুপুর ইউনিয়নের পাঁচুপুর ও জগদাশ গ্রামে কয়েক মিনিটের ঝড়ে লন্ডভন্ড হয়েছে প্রায় দেড় শতাধিক ঘরবাড়ি। গাছপালা ও দেয়াল চাপায় শিশুসহ আহত হয়েছে অন্তত ৫জন। বিদ্যুতের পাঁচটি খুঁটি উপড়ে যাওয়ায় বুধবার বিকাল পর্যন্ত সেখানে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ছানাউল ইসলাম সকালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে জানান, মঙ্গলবার রাত ৮টার দিকে হঠাৎ করেই পাঁচুপুর ও জগদাশ গ্রামে টর্নেডো আঘাত হানে। “এতে দেড় শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়ে মাটির সঙ্গে মিশে গেছে, বহু পরিবার এখন খোলা আকাশের নিচে রয়েছে।”

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে ক্ষতিগ্রস্তদের শুকনা খাবার সরবরাহ করা হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা শেষে ক্ষতিগ্রস্তদের গৃহ নির্মাণ ও সহায়তার আশ্বাস দেন।

উপজেলা ফায়ার সার্ভিস স্টেশন অফিসার নিতাই চন্দ্র ঘোষ জানান, টর্নেডোর আঘাতে সড়কে গাছপালা পড়ে যোগাযোগ ব্যাবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়ায় আমাদের একটি ইউনিট কাজ শুরু করে।

বুধবার বিকাল পর্যন্ত ইউনিটটি ঘটনাস্থলে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করার কাজ করছে।

জগদাশ গ্রামের আহত আলিমদ্দিন ও জালাল হোসেন জানান, প্রবল বেগে বাতাসে তাদের ঘরের চাল উড়ে গেলে ঘরের পাশে থাকা গাছের ডাল ভেঙে তাদের উপর পড়ে। কয়েক মিনিট স্থায়ী এ ঝড়ে লন্ডভন্ড হয়ে যায় বসত ঘরবাড়ি।

ইউপি চেয়ারম্যান আফসার আলী প্রামানিক বলেন, ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য তালিকা প্রস্তুত করা হচ্ছে।

বার্তাবাজার/এসজে/কেকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর