বৃষ্টি হলেই ব্যবসায়ীদের ভোগান্তি

সামান্য বৃষ্টিতেই কাঁদা জলে একাকার। দুর্বল ড্রেনেজ ব্যবস্থা, সড়ক না থাকায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সোহাগী বাজারের ব্যবসায়ীদের। ওই অবস্থায় দ্রুত দূরবস্থা থেকে পরিত্রাণ দেয়ার দাবি জানিয়েছেন ব্যবসায়ীরা।

উপজেলার সোহাগী বাজারের দুর্বল ড্রেনেজ ব্যবস্থার কারণে অল্প একটু বৃষ্টি হলেই বাজারের রাস্তাঘাট পানিতে তলিয়ে যায়। পানি কমে গেলে তৈরি হয় কাঁদা। কাঁদাজল মাড়িয়ে বাজারের ভেতরের সড়কগুলো যানবাহন চলাচল ও সাধারণ ক্রেতাদের চলাচলে শুরু হয় চরম ভোগান্তি। গত বেশ কয়েক বছর ধরে ওই অবস্থা চলতে থাকলেও সমস্যাটি নিরসনে কেউ উদ্যোগ নিচ্ছে না। ফলে বর্ষা মৌসুমে ব্যবসায়ীদের আর্থিক ক্ষতির মুখে পড়তে হয়।

সোহাগী কাঁচা বাজারের ব্যবসায়ী আদু মিয়া নিজের দোকানে পানি উঠে যাচ্ছে দেখে বৃষ্টির মধ্যেই পানি নেমে যাওয়ার জন্য কোদাল হাতে ড্রেন কাটা শুরু করেন। তিনি বলেন, ব্যবসায়ীদের কষ্ট দেখার কেউ নেই। বৃষ্টির মধ্যে তারা চরম কষ্টে ব্যবসা করলেও বাজারের রাস্তা ও ড্রেন সংস্কারে কোনো উদ্যোগ নেই। এ অবস্থা চলতে থাকলে ব্যবসা বন্ধ করে না খেয়ে মরতে হবে। তিনি বলেন, শুকনো মৌসুমে সারাদিন ৩ হাজার টাকা বিক্রি করতে পারতেন। কিন্তু এখন বৃষ্টির জন্য রাস্তার অবস্থা বেহাল হওয়ার ফলে সারা দিনে ৭০০ টাকা বিক্রি হয় না।

সোহাগী বাজারের ব্যবসায়ীদের নেতা খায়রুল বাশার বলেন, ব্যবসায়ীরা চরম কষ্ট করছে। সরকারি কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষন করে রাস্তা ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন দাবি করেন তিনি।

সোহাগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন, বাজারের অভ্যন্তরে রাস্তা সংস্কার ও অন্যান্য উন্নয়ন কাজ প্রক্রিয়াধীন রয়েছে।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর