বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকায় ঢাবি ছাত্রদল নেতার বৃক্ষরোপণ

ফরিদপুরের বোয়ালমারীতে বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকায় সবুজ বেষ্টনী গড়ে তোলার লক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহবায়ক কমিটির সদস্য ও শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখার সহ-সভাপতি বোরহান উদ্দীন খান বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছে।

গত ১৭ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এ বৃক্ষরোপণ কর্মসূচিতে সহস্রাধিক ফলের চারা রোপন কার্যক্রম চলমান রয়েছে। উপজেলার বিভিন্ন স্থানে বিশেষকরে চলতি বছর বন্যায় যেসকল বাড়ী ও রাস্তা পানিতে নিমজ্জিত হওয়ার কারণে গাছ ক্ষতিগ্রস্ত হয়েছে সেইসকল স্থানে এসব গাছের চারা রোপণ করা হচ্ছে।

এবিষয়ে বোরহান উদ্দীন খান জানান, বৃক্ষ মানুষের আমরণ বন্ধু। গাছের যে উপকারিতা তার উপলব্ধি আমরা সকলেই করতে পারি। বন্যা-জলোচ্ছ্বাস-ঘূর্ণিঝড়ের মতো প্রাকৃতিক দুর্যোগ থেকে গাছ আমাদের রক্ষা করে। গাছ পরিবেশের ভারসাম্য রক্ষা করে। প্রতিটি মানুষের উচিত নিজেদের ও ভবিষ্যৎ প্রজন্মের সুরক্ষার জন্য গাছ লাগানো।

তিনি আরো জানান, প্রাথমিক পর্যায়ে আমরা সহস্রাধিক বৃক্ষ রোপণের কার্যক্রম হাতে নিয়েছি। পর্যায়ক্রমে মোট পাঁচ হাজার বৃক্ষরোপণ করা হবে।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর