মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে এলজিইডি’র বৃক্ষরোপণ কর্মসূচী

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিব বর্ষ) উদযাপন উপলক্ষে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) গোপালগঞ্জের আয়োজনে ক্ষুদ্রাকার পানি সম্পদ উন্নয়ন প্রকল্প (২য় পর্যায়)-এর আওতায় টুঙ্গিপাড়া উপজেলার
শ্রীরাম কান্দি-ঘোপের ডাঙ্গা পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি (পাবসস) লিমিটেডের দক্ষিণ বাশুড়িয়া বেড়িবাঁধ এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচি-২০২০ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুর ১২ টায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) গোপালগঞ্জের নির্বাহী প্রকৌশলী মো.এহসানুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টুঙ্গিপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.সোলায়মান বিশ্বাস, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দিদারুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো.বাবুল শেখ, উপজেলা প্রকৌশলী মো.ফয়সাল আহমেদ।

এ সময় স্বাস্থ্যবিধি মেনে শ্রীরাম কান্দি-ঘোপের ডাঙ্গা পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি (পাবসস) এর কর্মকর্তাগণ ও সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।

এর আগে উক্ত অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনায় প্রধান অতিথি জেলা প্রশাসক শাহিদা সুলতানা বৃক্ষরোপণ কর্মসূচীর অনুষ্ঠানের আয়োজক কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, গাছপালা মানুষের জীবন বাঁচাতে ও প্রাকৃতিক পরিবেশের ভারসাম্য রক্ষা করার পাশাপাশি মানুষের দুর্দিনেও পরম বন্ধু হিসেবে কাজ করে। তাই আমরা বাড়ির আশেপাশে ফাঁকা জায়গায় বেশি করে গাছ লাগাবো এবং সেগুলো সঠিকভাবে পরিচর্যা করবো।

পরে জেলা প্রশাসক নিজ হাতে একটি কাঁঠাল গাছের চারা রোপণের মধ্য দিয়ে বৃক্ষরোপণ কর্মসূচীর শুভ সুচনা করেন। এরপর জেলা প্রশাসক শাহিদা সুলতানা সকলকে নিয়ে এই প্রকল্পের আওতায় খাল পুনঃখনন এর কাজ পরিদর্শন শেষে সন্তোষ প্রকাশ করে গোপালগঞ্জে জেলা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো.এহসানুল হককে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর