পুলিশের তৎপরতায় অবশেষে ধরা পড়লো স্ত্রী হত্যার আসামী

ঢাকার সাভার থেকে গত বৃহস্পতিবার উদ্ধার হওয়া সেই অজ্ঞাত নারীর পরিচয় পাবার পাশাপাশি তাকে হত্যাকারী খুনী গ্রেপ্তার হয়ে ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছেন। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সাভার মডেল থানার ওসি (তদন্ত) সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

পুলিশ সূত্রে জানা যায়, নিহত ওই নারীর নাম রেবেকা বেগম (৪০)। তাঁর বাড়ি সাভার পৌর এলাকার চাঁপাইন এলাকায়। তিনি ফরিদপুরের মধুখালী উপজেলার মহিদুল ইসলামের স্ত্রী। মহিদুল গাজীপুরের কোনাবাড়ীতে একটি পোশাক কারখানায় চাকরি করেন এবং সেখানেই তিনি থাকেন। তাঁর স্ত্রী রেবেকা থাকতেন সাভারে থাকায় মাঝেমধ্যে তিনি সাভারে আসতেন।

এব্যাপারে এই মামলার তদন্ত কর্মকর্তা সাভার মডেল থানার উপ-পরিদর্শক নাজিউর জানান, সাভারের উলাইল এলাকা থেকে গত বৃহস্পতিবার সকালে উদ্ধার হওয়া নারীকে পরিকল্পিতভাবে শ্বাসরোধে হত্যা করে লাশ গুম করার চেষ্টা করে নিহতের স্বামী মহিদুল। পরে লাশের পরিচয় সনাক্ত হওয়া এবং থানায় মামলা (নং-৩০) হলে তদন্তকালে তথ্য প্রযুক্তি ব্যবহার করে গত রোববার রাতে কোনাবাড়ি থেকে খুনী স্বামীকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হলে সেখানে তিনি ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দী দেন।

উপ-পরিদর্শক নাজিউর আরও জানান, বছর দুয়েক আগে মহিদুলের সঙ্গে রেবেকার বিয়ে হয়। মহিদুলকে বিয়ে করার পরও রেবেকা বিভিন্ন অনৈতিক কাজের সঙ্গে জড়িত থাকতেন। বিষয়টি জানার পর থেকে মহিদুল তাঁর স্ত্রীকে সতর্কও করছিলেন। এরপরও রেবেকা তাঁর মতো চলতে থাকেন। গত বুধবার রাতে বাড়ি ফেরার পথে মহিদুল তাঁর স্ত্রীর মুঠোফোনে কল করে তাঁর অবস্থান জানতে চান। রেবেকা তখন উলাইলে ছিলেন। মুঠোফোনে অবস্থান নিশ্চিত হয়ে মহিদুল সেখানে গিয়ে তাঁর স্ত্রীকে এক ব্যক্তির সঙ্গে অনৈতিক অবস্থায় দেখতে পান। এ সময় তিনি (মহিদুল) উত্তেজিত হয়ে রেবেকাকে শ্বাসরোধে হত্যার পর ঢাকা-আরিচা মহাসড়কের পাশে ফেলে রেখে কোনাবাড়ী চলে যান। এর আগেই ওই ব্যক্তি পালিয়ে যান।

এব্যাপারে সাভার থানার ওসি (তদন্ত) সাইফুল ইসলাম জানান, ঘটনাস্থলে নিহতের কাছে পাওয়া মুঠোফোনের সূত্র ধরে গত রবিবার রাত ১০টার দিকে মহিদুলকে কোনাবাড়ী থেকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি তাঁর স্ত্রী রেবেকাকে খুন করার কথা স্বীকার করেছেন।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর