কক্সবাজারে যৌতুকের জন্য জামাতার হাতে শ্বশুর খুন, শাশুড়ি সংকটাপন্ন

কক্সবাজার সদরের ভারুয়াখালীতে জামাইর ছুরিকাঘাতে শ্বশুর নুর কবির (৪৫) খুন হয়েছেন। ঘটনায় ছুরিকাহত শাশুড়ি নুর জাহান বেগমের (৪০) অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

সোমবার (২২ সেপ্টেম্বর) দিবাগত রাত দেড়টার দিকে ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের মশরফ পাড়ায় ঘটনাটি ঘটে। ঘাতক জামাতা মিজানুর রহমান (২৮) পলাতক রয়েছে। সে একই ইউনিয়নের বানিয়া পাড়ার বাসিন্দা আমির হোসেনের ছেলে।

ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের মেম্বার ফজলুল হক স্থানীয়দের বরাত দিয়ে জানিয়েছেন, স্বামীর সাথে পারিবারিক কলহের জের ধরে জেরিন আক্তার নিজের বাপের বাড়িতে চলে যায়। কৌশলে সেখানে গিয়ে শ্বশুরকে খুন করে জামাই মিজানুর রহমান।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছে, ঘাতক মিজানুর রহমান একজন প্রবাসী।দেশে ফিরে সে মাদকাসক্ত ও জুয়াতে জড়িয়ে পড়ার কারনে স্ত্রীকে দেয়া ৭ ভরি স্বর্ণ বিক্রি করে দেয়। পরে যৌতুকের জন্য নির্যাতন করলে জেরিন আক্তার তার গরীব কাঠমিস্ত্রি পিতার নিকট থেকে ১ লক্ষ টাকা এনে দেয়। সেসব টাকাও শেষ করে আবারো বাপের বাড়ি থেকে যৌতুকের জন্য চাপ দেয়। এ নিয়ে স্বামী-স্ত্রীর কথা কাটাকাটি হলে জেরিনকে মারধর করে।

এতে নিরুপায় হয়ে বাপের বাড়ি চলে যায় জেরিন। তাতে সে ক্ষিপ্ত হয়ে রাতের আধারে শ্বশুর বাড়িতে ঢুকে ছুরিকাঘাত করে। স্থানীয়রা শ্বশুর ও শাশুড়িকে গুরুতর অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিলে রাত ৩ টার দিকে শ্বশুর নুর কবির মারা যান।

শাশুড়ি নুর জাহান বেগমের সারা শরীরে ছুরিকাঘাত রয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক।

এ বিষয়ে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত (ওসি) মাসুম খান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘাতক মিজানকে ধরতে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর