লক্ষ্মীপুর সদর হাসপাতালে কেন্দ্রীয় হাইফ্লো অক্সিজেন স্থাপন

লক্ষ্মীপুর সদর হাসপাতালে কেন্দ্রীয় হাইফ্লো অক্সিজেন সরবরাহ ব্যবস্থা স্থাপন করা হয়েছে। এটি স্বয়ংক্রিয়ভাবে অক্সিজেন উৎপাদন করে এবং একই সঙ্গে ৩০ জন রোগীকে অক্সিজেন সরবরাহ করতে পারে।

আজ মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে অক্সিজেন সরবরাহ ব্যবস্থাটির উদ্বোধন করেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।

এরআগে গ্রেটওয়াল সিরামিক ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. সামছুল হুদার ব্যক্তিগত উদ্যোগে ৬৫ লক্ষ টাকা ব্যয়ে লক্ষ্মীপুর সদর হাসপাতালে কেন্দ্রীয় হাইফ্লো অক্সিজেন সরবরাহ ব্যবস্থা স্থাপন করা হয়। উদ্বোধন অনুষ্ঠানে জেলার বিভিন্ন ইউনিয়নে করোনাকালীন দুঃস্থদের সহায়তার জন্য জেলা প্রশাসকের কাছে অনুদানের ৯৮ লক্ষ টাকার চেক হস্তান্তর করেন তিনি।

অতিরিক্ত জেলা প্রশাসক সাবির্ক সফিউজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি ছিলেন- লক্ষ্মীপুরের সিভিল সার্জন ডা. মো. আবদুল গাফ্ফার, পৌরসভার মেয়র আবু তাহের ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন, বায়োফার্মার ব্যবস্থাপনা পরিচালক ডাঃ আনোয়ারুল আজিম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল শিশু বিষেজ্ঞ প্রফেসর ডাঃ গোলাম মাইন উদ্দিন, প্রেসক্লাব সভাপতি হোসাইন আহম্মদ হেলাল, পরিবার পরিকল্পনা উপ-পরিচালক ডাঃ আশফাকুর রহমান মামুন, ঢাকাস্থ লক্ষ্মীপুর সমিতির যুগ্ম সম্পাদক হেদায়েত হোসেনসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ।

বক্তারা বলেন, চলমান দুর্যোগে লক্ষ্মীপুরবাসীর জন্য আশির্বাদ স্বরূপ হাজির হয়েছে গ্রেটওয়াল সিরামিক ইন্ডাষ্ট্রিজ লিমিটেড। সদর হাসপাতালে কেন্দ্রীয় হাইফ্লো অক্সিজেন সরবরাহ ব্যবস্থা স্থাপন এবং জেলার প্রতিটি ইউনিয়নের অসহায় ও দুস্থ মানুষের জন্য আর্থিক অনুদান নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। এভাবে আর্ত-মানবতার সেবায় প্রত্যেক সামর্থবান ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহ্বান জানান তারা।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর