১২ বছরে সংস্কার হয়নি ১২ ফুট দৈর্ঘ্যরে কালভার্ট!

ইকবাল হোসেন জীবন, মিরসরাই প্রতিনিধি: এক বছর নয়, দুই বছর নয় প্রায় ১২টি বছর পেরিয়ে গেলেও সংস্কার হয়নি মাত্র ১২ ফুট দৈর্ঘ্যের একটি কালভার্ট। সংস্কার না হওয়ায় দূর্ভোগ পোহাতে হচ্ছে খৈয়াছরা ইউনিয়নের পূর্ব খৈয়াছরা ও দক্ষিণ আমবাড়িয়া গ্রামের শত শত মানুষদের। কালভার্টটি দীর্ঘ দিন সংস্কার না হওয়ায় এলাকাবাসীর মনে ক্ষোভের জন্ম দিয়েছে।

জানা গেছে, উপজেলার খৈয়াছরা ইউনিয়নের দক্ষিণ আমবাড়িয়া ছেরু মিকারের বাড়ি সংলগ্ন একটি কালভার্ট দীর্ঘ ১২ বছরের অধিক সময় ধরে ভেঙ্গে নিমজ্জিত হয়ে আছে।

যা চলাচলের অনুপযোগী হয়ে পড়ছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মীরসরাই ফিলিং ষ্টেশনের ২০০গজ পূর্বে মাত্র ১২ ফুট দৈর্ঘ্যের কালভার্টটি পূর্ব ও পশ্চিমের একটি গ্রামকে বিভক্ত করে ফেলেছে। অথচ এই ইউনিয়নে রয়েছে দেশের অন্যতম পর্যটন এলাকা খৈয়াছরা ঝর্ণা। কালভার্টটি ভেঙ্গে যাওয়ায় ওই এলাকার মানুষদের যাতায়াতের জন্য ব্যবহার করতে হচ্ছে বিকল্প সড়ক।

স্থানীয় বাসিন্দা মো. সুমন বার্তা বাজার নিউজকে জানান, প্রায় ১২ বছর আগে কালভার্টটি ভেঙ্গে যায়। কালভার্টটি সংস্কারের জন্য একাধিকবার স্থানীয় চেয়ারম্যানকে অবহিত করা হলেও অদৃশ্য কারণে সংস্কার হয়নি। যার কারনে আমাদের বিকল্প সড়ক ব্যবহার করতে হচ্ছে।

খৈয়াছরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদ ইকবাল চৌধুরী জানান, ছেরু মিকারের বাড়ির পাশে একটি কালভার্ট নষ্ট হওয়ার বিষয়ে আমি অবগত আছি। শীঘ্রই এটি সংস্কারের উদ্যোগ নেয়া হবে।
উপজেলা প্রকৌশলী এসএম রাশেদুর রহমান জানান, কালভার্টটি সম্পর্কে আমার জানা নেই। তবে আমি খোঁজ খবর নিচ্ছি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর