কাজীপাড়ায় ছয় ফার্মেসিকে ২ লাখ ৩০ হাজার টাকা জরিমানা

রাজধানীর কাজীপাড়ায় অভিযান চালিয়ে ছয় ফার্মেসিকে নকল ও নিম্নমানের পালস অক্সিমিটার এবং রেজিস্ট্রারবিহীন ওষুধ রাখায় দুই লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২১ সেপ্টেম্বর) কাজীপাড়া বাসস্ট্যান্ড সংলগ্ন সবগুলো ফার্মেসিতে দুপুর ১২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান। অভিযানে ওষুধ প্রশাসন অধিদপ্তরের পক্ষ থেকে পরিদর্শক নাহিন আল আলম ও মওদুদ আহমেদ উপস্থিত ছিলেন।

ওষুধ প্রশাসন অধিদপ্তরের পরিদর্শক নাহিন আল আলম বলেন, করোনা রোগীদের অক্সিজেন মাপা হয় পালস অক্সিমিটার দিয়ে। সেখানে নকল, নিম্নমানের ও রেজিস্ট্রেশনবিহীন পালস অক্সিমিটার পাওয়া গেছে। এছাড়া ওষুধ প্রশাসনের রেজিস্ট্রারবিহীন ওষুধ রাখায় ছয় ফার্মেসিকে দুই লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান ফার্মেসিগুলোকে প্রথমবারের মতো সতর্ক করে বলেছেন, পুনরায় ফার্মেসিগুলো এ অপরাধ করলে জেল ও প্রতিষ্ঠান সিলগালাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেবে ওষুধ প্রশাসন।

বার্তাবাজার/কে.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর