সাভারে ৯ প্রতিষ্ঠানকে লক্ষাধিক টাকা জরিমানা

ঢাকার সাভার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ ভোক্তা অধিকার সংরক্ষণে অভিযান পরিচালনা করেছেন। সোমবার (২১ সেপ্টেম্বর) পরিচালিত অভিযানে তিনি “ভোক্তা অধিকার আইন ২০০৯” এর ৪৮ ধারায় মোট ৯টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা করেন।

অর্থদন্ডপ্রাপ্ত ওই প্রতিষ্ঠানগুলোর মধ্যে- লাইসেন্স না থাকায় সাধাপুর মিষ্টান্ন ভান্ডারকে ১০হাজার টাকা, দিগন্ত কোয়ালিটি ফুড এন্ড পার্টি সেন্টারকে ১০ হাজার টাকা, সুমাইয়া ফুড এন্ড প্যাষ্টিকে ১০ হাজার টাকা, হাংরি লাভার্সকে ৭ হাজার টাকা, স্কাইডেক্সকে ৮হাজার টাকা, বন্ধন রেষ্টুরেন্টকে ১৫হাজার টাকা, পিৎজা হাটকে ১৫ হাজার টাকা, কে এফ সিকে ২০ হাজার টাকা এবং গ্রীল গার্ডেনকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ জানান, সাভারের হোটেল এবং রেস্তোরাঁসহ বিভিন্ন খাবারের আইটেম বিক্রয়কারী প্রতিষ্ঠানগুলোতে ভোক্তা অধিকার কতটুকু মানা হচ্ছে এবং খাদ্য দ্রব্য বিক্রয়ে সরকারি নিয়ম অনুসরণ করা হচ্ছে কিনা এব্যাপারে আজ (সোমবার) অভিযান পরিচালনা করি। এসময় সর্বমোট ৯ টি প্রতিষ্ঠানকে ১,১০,০০০ টাকা নগদ অর্থ দন্ড প্রদান করেছি।

তিনি আরও জানান, রেস্টুরেন্ট মালিকদের আগামী সাত কার্যদিবসের মধ্যে জেলা প্রশাসক মহোদয়ের কার্যালয় হতে রেস্টুরেন্টের লাইসেন্স করে আদালতে অনুলিপি দাখিল করতেও বলা হয়েছে।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর