ইউএনওর নির্দেশে ভেঙে ফেলা হলো বঙ্গবন্ধুর ম্যুরাল

প্রকৌশলীর ভুলে ডিজাইন অনুযায়ী ম্যুরাল তৈরি না হওয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ভেঙ্গে ফেলা হয়েছে। রবিবার (২০ সেপ্টেম্বর) বিকেলে ইউএনওর নির্দেশে ম্যুরালটি ভেঙে ফেলা হয়।

জানা যায়, সরকার সারাদেশে উপজেলা পরিষদগুলোতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল তৈরির পরিকল্পনা হাতে নিলে ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলা পরিষদ সাড়ে ৬ লক্ষ টাকা ব্যায়ে ৭-২০১৯-২০ এলটিএম নং নোটিশে চলতি বছরের ২৪ ফেব্রুয়ারী মাসে ম্যুরাল তৈরির দরপত্র আহ্বান করেন। ঠিকাদার নির্মান কাজটি প্রায় শেষ করার পথে, কিন্তু হঠাৎ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌসুমি আফরিদা গত ৯ সেপ্টেম্বর নির্মাণ কাজটি পরিদর্শন করতে গেলে প্লান ও পছন্দ অনুযায়ী কাজটি না হওয়ায় উপজেলা প্রকৌশলী ও কাজটির তদারকি কর্মকর্তার উপর ক্ষোভ প্রকাশ করেন। এসময় তিনি মৌখিকভাবে নির্মানাধীন ম্যুরাল ভেঙ্গে ফেলার নির্দেশ দেন ।

এ প্রসঙ্গে দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠান গুলনাহার ট্রের্ডাসের সত্ত্বাধিকারি আব্দুল্লাহ আল তারেক নিপু বলেন, নির্মিত হওয়া ম্যুরালটি প্রকৌশলীর ভুলে ভেঙ্গে ফেলার কারণে কোন বরাদ্দ ছাড়াই এবার প্রকৌশলীর ব্যক্তিগত অর্থায়নে ম্যুরাল পুনঃনির্মাণ করা হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী তারেক বিন ইসলামের মুঠোফোনে একাধিবার যোগাযোগ করা হলে তিনি টেলিফোন এবং ব্যক্তিগত মোবাইল ফোনটি রিসিভ করেননি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌসুমী আফরিদা বলেন, এ কেমন প্রকৌশলী আমি বুঝিনা। বঙ্গবন্ধুর ম্যুরাল তৈরি কাজটি ডিজাইন অনুযায়ী হবে না- এটা মেনে নেওয়ার মতো নয়। তাই আমি ডিজাইন অনুযায়ী কাজটি বুঝে নেব।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক সইদুল হক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতার প্রতীক। এ রকম একটি ম্যুরাল তৈরি করে যে ভুলের কারণে ভেঙ্গে ফেলা হয়েছে তা খুঁজে বের করে আইনের আওতায় আনা হোক।

নির্বাহী প্রকৌশলী সাহারুল আলম বলেন, ম্যুরালের বিষয়টি আমার জানা নেই, যেহেতু স্থানীয় অর্থায়নে তৈরি হয়েছে। বিষয়টি উপজেলা প্রকৌশলীর সাথে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর