দেশ ছাড়ার আগে মাশরাফি বলে গেলেন ৩টি কঠিন দলের কথা

তিন দিনের ছুটি শেষে দলের সঙ্গে যোগ দিতে বুধবার (২২ মে) লন্ডনের উদ্দেশ্যে দেশ ত্যাগ করেন ক্যাপ্টে ফ্যান্টাস্টিক মাশরাফি বিন মর্তুজা। যাওয়ার সময় তিনি দলের জন্য দোয়া চেয়ে গেছেন। সঙ্গে ভক্তদের বলে গেছেন আবেগ নিয়ন্ত্রনে রাখতে। কারণ রাউন্ড-রবিন লিগ পদ্ধতি এবার খেলা হওয়ায় প্রত্যেক দলের জন্য খুব চ্যালেঞ্জিং।

মাশরাফি বলেন, ‘গত পাঁচ-সাত বছর মানুষ আমাদের খেলা দেখতে আসে জয় দেখার প্রত্যাশা নিয়ে। কিন্তু ইংল্যান্ডে এবারের বিশ্বকাপ হবে ভিন্ন। স্বাগতিক ইংল্যান্ডের উইকেটে প্রচুর রান হচ্ছে। সেজন্য দলকে সবকিছু আলাদাভাবে নিতে হবে।’

মাশরাফি এবার শেষ বিশ্বকাপ খেলতে নামবেন। ২০১৫ বিশ্বকাপ এবং ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফির মতো শেষটাও দারুণভাবে রাঙাতে চাইবেন অধিনায়ক। তিনিও জানেন সর্বশেষ দুই আসরে তাদের ভালো পারফরম্যান্স ভক্তদের প্রত্যাশা বাড়িয়ে দিয়েছে। সেটা মাথাই নিয়েই তাদের খেলতে হবে। ওদিকে বিশ্বকাপে বাংলাদেশের প্রথম তিন ম্যাচই পড়েছে বিশ্বকাপের তিন ফেবারিট দলের বিপক্ষে।

বাংলাদেশ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলবে শক্তিশালী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে গেল আসরের রানার্সআপ নিউজিল্যান্ডের বিপক্ষে। মাশরাফিদের পরের ম্যাচ আসরের টপ ফেবারিট, র‌্যাঙ্কিংয়ে শীর্ষ দল স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে। শুরুর তিন ম্যাচে তাই ইতিবাচক ফল পাওয়া কঠিন। আবার নকআউটে যেতে জয়ও দরকার।

এ নিয়ে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘ইতিবাচক ফল পাওয়া আমাদের জন্য কঠিন হবে। কারণ আমাদের শুরুর তিন প্রতিপক্ষ খুবই শক্তিশালী। তাদের বিপক্ষে ভালো ফল পাওয়া আমাদের জন্য সহজ হবে না।’

বাংলাদেশ লিগ পর্বের চতুর্থ ম্যাচ খেলবে শ্রীলংকার বিপক্ষে, পঞ্চম ম্যাচে মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজের।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর