‘ওয়ান শর্টের সিদ্ধান্ত আমাকে খুব আঘাত করেছে’

গতকাল (রবিবার) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বিতীয় দিনে শ্বাসরুদ্ধকর এক ম্যাচ দেখেছে ক্রিকেট বিশ্ব। কিংস ইলেভেন পাঞ্জাব ও দিল্লি ক্যাপিটালসের এই ম্যাচটি শেষ হয়েছে সুপার ওভারের মধ্য দিয়ে। সুপার ওভার থেকেও যে বিষয়টি আলোচনায় তা হলো আম্পায়ারের ভুল। যার জন্য ভীষণ কষ্ট পেয়েছেন পাঞ্জাবের মালিক বলিউড অভিনেত্রী প্রীতি জিন্তা।

ম্যাচের শেষ দিকে এসে ঘটনাটি ঘটে। ততক্ষণে ম্যাচটা নিজেদের হাতে নিয়েছে পাঞ্জাব। কিন্তু তখনো আসল নাটকীয়তা বাকি ছিলো। ১৮.৫ ওভারে পাঞ্জাবের ওপেনার মায়াঙ্ক আগারওয়াল লং অনে বল ঠেলে ২ রানের জন্য দৌড় দেন। ১ রান পূর্ণ করার সময়ে মায়াঙ্কের সতীর্থ ক্রিস জর্ডনের ব্যাট ক্রিজের ভিতরে ছিল না— সেই কারণে স্কয়ার লেগ আম্পায়ার মেনন পাঞ্জাবকে ২-এর পরিবর্তে ১ রান দেন। কিন্তু টিভি রিপ্লে-তে দেখা যায়, জর্ডনের বাড়ানো ব্যাট ক্রিজ ছুঁয়েছিল। অর্থাৎ, রানটি বৈধ ছিলো।

এ নিয়ে টুইটারে প্রীতি লেখেন, ‘মহামারি পরিস্থিতিতে উৎসাহ নিয়ে আমি এখানে এসেছি। ৬ দিন কোয়ারেন্টিনে থেকেছি। হাসি মুখে ৫ বার কোভিড পরীক্ষা করেছি। কিন্তু এই ওয়ান শর্টের সিদ্ধান্ত আমাকে খুব আঘাত করেছে। হাতের কাছে প্রযুক্তি থাকার পরও এমনটা মেনে নেওয়া যায় না। বিসিসিআই-এর নতুন নিয়ম চালু করার সময় এসেছে। প্রতিবছর এমন জিনিস কখনো হতে পারে না।’

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর