যশোরে পুলিশের ভুলে সবুজ কারাগারে, অবশেষে জামিনে মুক্ত

মোঃ লোকমান হোসেন, যশোর প্রতিনিধি: যশোরে অবশেষে ৩ মাস কারাভোগের পর জামিন পেলেন সবুজ।(বুধবার ২২শে মে)দুপুরে যশোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক আয়শা নাসরিন সবুজ বিশ্বাসের জামিনের আদেশ দেন।সবুজের আইনজীবী মোস্তফা হুমায়ুন কবির জানান,মামলার বাদী ও তদন্তকারী কর্মকর্তা আদালতকে জানিয়েছেন, পুলিশ ভুল করে সবুজকে গ্রেফতার করে।

তবে এই মামলার আসামি ছিলেন জনি,সবুজ নন।সেই পরিপ্রেক্ষিতে তারা আদালতে প্রতিবেদন দাখিল করেছে।সেই প্রতিবেদনের ভিত্তিতে বিজ্ঞ আদালত সবুজকে জামিন দিয়েছেন।তিন মাস কারাভোগের পর সবুজকে জামিন দেওয়ায় খুশি তার পরিবার।সবুজের বাবা খাইরুল বিশ্বাস বলেন,আমার ছেলে নিরাপরাধ বিনা অপরাধে তিন মাস জেল খেটেছে।আজ আদালত তাকে জামিন দিয়েছেন। আমরা খুবই খুশি।এর আগে বিভিন্ন গণমাধ্যমে নিরাপরাধ সবুজের জেলখাটার বিষয়ে প্রতিবেদন প্রকাশিত হয়।এরপরই নড়েচড়ে বসে পুলিশ প্রশাসন।উল্লেখ্য,২০০৯ সালের ২৫ সেপ্টেম্বর খুন হয় যশোর সদরের চাঁচড়া ইউনিয়নের বেড়বাড়ি গ্রামের মিঠু শেখ।এ ঘটনায় নিহতের ভাই ইসরাইল বাদী হয়ে নয়জনের নাম উল্লেখ করে যশোর কোতয়ালী মডেল থানায় মামলা দায়ের করেন।

এ মামলার চার্জশিটভুক্ত ৫ নম্বর আসামি পাশ্ববর্তী আরবপুর ইউনিয়নের খোলাডাঙ্গা গ্রামের খায়রুল ইসলামের ছেলে জনি। দীর্ঘদিন পলাতক থাকায় যশোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।যশোর কোতয়ালী মডেল থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই)সোহেল রানা গত ১৭ ফেব্রুয়ারি জনিকে না ধরে প্রতিবেশি ট্রাক ড্রাইভার সবুজ বিশ্বাসকে গ্রেফতার করে আদালতে পাঠান।সেই থেকে অন্যের অপরাধে কারাবাসে ছিলেন সবুজ।এদিকে গত ১৯মে দুপুরে যশোর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে বের হওয়ার পর ক্লাবগেট থেকে প্রকৃত আসামি জনিকে গ্রেফতার করতে পেরেছিল পুলিশ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর