সরকারি হাসপাতালে চিকিৎসা নিতে এসে ধর্ষণের শিকার তরুণী

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে এসে এক তরুণী ধর্ষণের শিকার হওয়ার অভিযোগ উঠেছে। সপ্তাহখানেক আগে এই ঘটনা ঘটলেও অজ্ঞাত কারণে বিষয়টি গোপন রেখেছিল হাসপাতাল কর্তৃপক্ষ। এবার ভুক্তভোগীর পরিবারের মুখ থেকেই জানাজানি হয় ঘটানার।

গত ১১ সেপ্টেম্বর রাতে সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই ধর্ষণের ঘটনা ঘটে। হাসপাতালটি সিসি ক্যামেরাদ্বারা বেষ্টিত থাকলেও ধর্ষককে চিহ্নিত করা যায়নি। এ ঘটনায় থানায় কোনো মামলাও হয়নি।

ভুক্তভোগী তরুণীর মা জানান, গত ৩ সেপ্টেম্বর তার মেয়েকে জ্বর ও শরীর ব্যথা নিয়ে সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। তার শারীরিক অবস্থার উন্নতি হলে ১১ সেপ্টেম্বর রাতে নার্সরা জানান ১২ সেপ্টেম্বর তাকে ছাড়পত্র দেয়া হবে। কিন্তু ১১ সেপ্টেম্বর রাত ১১টার দিকে তার মেয়েকে বেডে না পেয়ে অনেক খোঁজাখুঁজি করেন। পরে এক পর্যায়ে দেখেন বারান্দায় সঙ্গাহীন অবস্থায় মেয়ে পড়ে আছে।

কাছে গিয়ে দেখেন মেয়ে রক্তাক্ত অবস্থায় পড়ে আছেন। পরে ডাকাডাকি শুনে নার্সরা এসে তাকে অ্যাম্বুলেন্সে করে পাঠিয়ে দেয় মানিকগঞ্জ সদর হাসপাতালে। জ্ঞান ফিরলে ওই তরুণি জানান রাতের বেলায় বেড থেকে তুলে নিয়ে তাকে এক যুবক পাশবিক নির্যাতন চালায়।

এ বিষয়ে ভুক্তভগীর বাবা জানান, তিনি একজন ভ্যান চালক। ধর্ষককে চিনতে না পারায় এবং মান সম্মানের ভয়ে তিনি কোনো অভিযোগ করেননি। মেয়ের ভবিষ্যৎ চিন্তা করেই তিনি চুপ রয়েছেন।

এদিকে, এক সপ্তাহ আগে হাসপাতালের ভিতরে রোগীকে ধর্ষণের ঘটনা ঘটলেও বিষয়টি গোপন রাখে হাসপাতাল কর্তৃপক্ষ। সিসি ক্যামেরার ফুটেজ দেখে ধর্ষককে শনাক্ত না করে বিষয়টি ধামাচাপা দেয়ায় নিন্দা জানিয়েছেন স্থানীয়রা।

সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মামুনুর রশীদ জানান, তরুণী ধর্ষণের অভিযোগের বিষয়ে হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. সাদিককে প্রধান করে শনিবার (১৯ সেপ্টেম্বর) ৭ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি আগামী দুই কর্মদিবসের মধ্যে তাদের প্রতিবেদন দাখিল করবেন। এই ঘটনার সাথে যেই জড়িত থাকুক না কেনো তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর