২২৭ কোটি টাকা সিঙ্গাপুরে পাচার করেছেন সম্রাট

দেশজুড়ে আলোচিত ক্যাসিনোবিরোধী অভিযানে গ্রেপ্তার করা হয় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটকে। বিভিন্ন মামলায় আটক করা হয় তাকে। এবার তার বিরুদ্ধে সিঙ্গাপুরে ২২৭ কোটি টাকা পাচারের তথ্য পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল (রবিবার) দুদক থেকে এ তথ্য পাওয়া গেছে।

দুদকের সূত্র জানায়, গত বছরের ১২ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে মামলা করে দুদক। ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এ মামলা করে দুদক। এজাহারে বলা হয়, সম্রাট অবৈধ ব্যবসার মাধ্যমে এ টাকা অর্জন করেছেন। সে সময় মামলার তদন্তের দায়িত্বে ছিলেন দুদকের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম। তদন্ত করতে গিয়ে তিনি সম্রাটের সম্পদ ও বিদেশে পাচারকৃত অর্থের খোঁজে বিভিন্ন সংস্থার সঙ্গে যোগাযোগ করেন। যার ফলে বেরিয়ে আসে চাঞ্চল্যকর তথ্য। তদন্ত থেকে জানা যায়, সম্রাট ২০১১ থেকে ২০১৯ সাল পর্যন্ত সিঙ্গাপুরে প্রায় ২২৭ কোটি টাকার পাচার করেছেন। আর এসব অর্থ তিনি পাঠিয়েছিলেন নন ব্যাংকিং চ্যানেলে।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর