চাল নিয়ে সিন্ডিকেট করলে ব্যবসায়ীদের চরম মূল্য দিতে হবে: খাদ্যমন্ত্রী

চাল নিয়ে সিন্ডিকেট করলে ব্যবসায়ীদের চরম মূল্য দিতে হবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। রোববার (২০ সেপ্টেম্বর) দুপুরে মন্ত্রীর নিজ নির্বাচনী এলাকা নওগাঁর সাপাহার উপজেলায় প্রতিবন্ধী ও অসহায়দের মাঝে আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন খাদ্যমন্ত্রী।

তিনি বলেন, কোনো ব্যবসায়ী এই মহূর্তে সিন্ডিকেট করে চালের দাম বাড়ানোর চেষ্টা করলে তাকে ছাড় দেয়া হবে না। ব্যবসায়ীদের চরম মূল্য দিতে হবে।

খাদ্যমন্ত্রী আরও বলেন, ভোক্তা ও কৃষককে সমন্বয় করে চাল আমদানি নীতিমালা করেছে সরকার। করোনাভাইরাসের এই দুর্ভোগে মানুষের সেবা করার সময়। নিজেদের সুবিধার জন্য কোনো চাল ব্যবসায়ী বা মিলাররা যদি চালের বাজার বাড়িয়ে দিয়ে ভোক্তাদের কষ্ট দেয় তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তাদের কোনোভাবেই ছাড় দেয়া হবে না।

চালকল মালিকরা সরকারের সঙ্গে আবারও চুক্তিবদ্ধ হবেন জানিয়ে মন্ত্রী বলেন, যেসব চালকল মালিক গত মৌসুমে সরকারের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েও চাল দেননি তাদের এক থেকে তিন বছর মেয়াদের শাস্তির ব্যবস্থা করা হবে। চাল উৎপাদন ক্ষমতার ওপর নির্ভর করে আগামীতে আবারও সরকারের সঙ্গে চুক্তিবদ্ধ হবেন চালকল মালিকরা।

এ সময় অন্যান্যদের উপস্থিত ছিলেন- সাপাহার উপজেলা চেয়ারম্যান শাজাহান হোসেন চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা কল্যান চৌধুরীসহ সরকারের অন্যান্য কর্মকর্তাসহ আওয়ামী লীগের নেতারা।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর