প্রাতিষ্ঠানিক ইমেইল পাচ্ছে জবি শিক্ষার্থীরা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্রতিষ্ঠার প্রায় ১৫ বছর পর শিক্ষার্থীরা পেতে যাচ্ছেন নিজস্ব প্রাতিষ্ঠানিক ই-মেইল অ্যাকাউন্ট। ফলে গবেষণা ক্ষেত্র, শিক্ষাবৃত্তি ও ই-লার্নিং এ নানা ধরণের অসুবিধা ও ভোগান্তির থেকে রেহাই মিলবে শিক্ষার্থীদের। আগামী দুই সপ্তাহের মধ্যে শিক্ষার্থীদের মিলবে প্রাতিষ্ঠানিক ইমেইল এড্রেস।

রবিবার (২০ সেপ্টেম্বর, ২০২০) প্রতিবেদকের সাথে ফোনালাপে এসব তথ্য জানায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

স্বনামধন্য জার্নাল হতে অনলাইনে গবেষণা প্রবন্ধ পড়া, শিক্ষাবৃত্তির জন্য আবেদন করা, গবেষণা প্রবন্ধ প্রকাশনা, গবেষণা অনুদান প্রাপ্তিসহ বিভিন্ন কাজে প্রয়োজন হয় প্রাতিষ্ঠানিক ই-মেইল এর।

এ ব্যাপারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নেটওয়ার্ক ও আইটি দপ্তরের পরিচালক অধ্যাপক ড. উজ্জ্বল কুমার আচার্য্য জানান, শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ইমেইলের কাজ শুরু করা হয়েছে, ইতিমধ্যে গুগলে আবেদন প্রক্রিয়া চলমান রয়েছে। আগামী ১০/১২ দিন সময় লাগবে কাজ সম্পূর্ণ হয়ে যাবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান ফোনালাপে প্রতিবেদককে জানান, দ্রুতই সবাই প্রাতিষ্ঠানিক ইমেইল এড্রেস পাবে, অলরেডি আইটি ডিরেক্টরকে এ ব্যাপারে নির্দেশনা দেয়া হয়েছে, কাজ শুরু হয়ে গিয়েছে।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর