সহকর্মীর বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগে অনশনে কমিউনিস্ট নেত্রী জলি

দলীয় কর্মসূচীতে নিজ দলের এক সহকর্মীর দ্বারা যৌন নিপীড়নের শিকার হয়েছেন বলে অভিযোগ তুলেছেন সিপিবির কেন্দ্রীয় কমিটির সম্পাদক ও গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক জলি তালুকদার। এর বিচার চেয়ে তিনি অনশনেও বসেছেন।

গতকাল (শনিবার) রাতে থেকে রাজধানীর পুরানা পল্টনস্থ মুক্তি ভবনে সিপিবির কেন্দ্রীয় কার্যালয়ে এই অনশন শুরু করেন তিনি।

জলি অভিযোগ করেন, গত ২৮ ফেব্রুয়ারি জাতীয় প্রেস ক্লাবের সামনে বাম গণতান্ত্রিক জোটের এক সমাবেশে যোগ দিতে সিপিবির মিছিল নিয়ে যাওয়ার সময় তিনি দলের ঢাকা কমিটির সদস্য, ঢাকা দক্ষিণের সমন্বয়ক জাহিদ হোসেন খানের নিপীড়নের শিকার হন।

এর সাথ মাস পরে তিনি বিচারের দাবিতে অনশনে বসেছেন। গত শুক্রবার সিপিবির ঢাকা কমিটির সভায় নেয়া এক সিদ্ধান্তের পর তিনি অনশনের সিদ্ধান্ত নেন।

তিনি দাবী করেন, তাকে হেনস্থার বিষয়টি আমলে না নিয়ে ওই ঘটনার প্রতিবাদকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে ঢাকা কমিটি।

সিপিবির সভাপতি-সাধারণ সম্পাদককে লেখা চিঠিতে তিনি বলেন, পার্টি মিছিলে জাহিদ হোসেন খান আমার সাথে ন্যক্কারজনক যে নিপীড়নের ঘটনা ঘটিয়েছেন, সে বিষয়ে স্পষ্টভাবে আমি আমার বক্তব্য সেই মিছিলে উপস্থিত কমরেড আব্দুল্লাহ কাফি রতনকে জানাই।

এ ছাড়া সিপিবির ঢাকা কমিটির সাধারণ সম্পাদক আহাম্মদ সাজেদুল হক রুবেলকে এ নিয়ে অভিযোগ জানালেও কোনো প্রতিকার পাননি বলে অভিযোগ করেন জলি।

জলি তালুকদার বলেন, আমি চাই না এ বিষয়ে গণমাধ্যমে কিছু প্রকাশ হোক। এটা আমাদের দলের অভ্যন্তরীণ বিষয়।

গত জুলাই মাসে নারী নির্যাতনের মামলা হওয়ার পর ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি এসএম শুভ এবং আরিফুল ইসলাম নাদিমকে অব্যাহতি দেয় সিপিবির সহযোগী সংগঠন ক্ষেতমজুর সমিতি।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর