সরকারি গাছ কেটে নিচ্ছে স্কুলের সভাপতি ও প্রধান শিক্ষক

দেশে করোনাভাইরাসের কারণে জনমনে যখন আতঙ্ক বিরাজ করছে এবং মানুষ যখন গৃহবন্দি হয়ে আছে ঠিক সেই সময় গোপালগঞ্জ সদর উপজেলার কাজুলিয়া ইউনিয়নের রায়পাশা, বাজুনিয়া হাই স্কুল সংলগ্ন রাস্তার প্রায় ৩ লক্ষ টাকার সরকারি গাছ কেটে নেয়ার অভিযোগ উঠেছে সুশিল বিশ্বাস স্বপনের বিরুদ্ধে।

জানা যায়, ভোজরগাতী বাজুনিয়া সংযোগ খালের রাস্তা, বাজুনিয়া পঞ্চ পল্লী বঙ্কবীহারী উচ্চ বিদ্যালয়ের পেছনে ও খাস জমিতে লাগানো বিভিন্ন প্রকারের বনজ গাছ একই গ্রামের একটি কুচক্রীমহল মহল, স্কুল কমিটির সভাপতি ও প্রধান শিক্ষক প্রকাশ্যে সরকারি নিয়মভঙ্গ করে সেই গাছ কর্তন করে।

অভিযোগ উঠেছে, বাজুনিয়া পঞ্চ পল্লী বঙ্কবিহারী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সুশিল বিশ্বাস স্বপন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক তরুন কান্তি মজুমদার ক্ষমতার অপব্যাবহার করে গাছ গুলো কেটে নিচ্ছে । এলাকাবাসী বাধা দিলে স্থানীয় ও রাজনৈতিক ব্যক্তিদের কথা বলে অনেক ভয় ভীতি এবং প্রাণনাশের হুমকিও প্রদান করে।

নাম প্রকাশ না করার শর্তে এলাকার ১০-১১ জন অভিযোগ করেন, বাজুনিয়া পঞ্চ পল্লী বঙ্কবিহারী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সুশিল বিশ্বাস স্বপন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক তরুন কান্তি মজুমদারে ইন্ধনে গাছগুলো কাটা হয়েছে। এসব গাছের মূল্য প্রায় ৩ লাখ টাকা।

এবিষয়ে গোপালগঞ্জ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ইব্রাহীম শেখ বাদী হয়ে জনস্বার্থে একটি মামলাসহ গোপালগঞ্জ জেলা প্রশাসক বরারর একটি অভিযোগ দায়ের করেন।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর