৪র্থ শ্রেণির শিক্ষার্থীকে মহিষ পাচারের আসামি বানানোয় বিজিবি কমান্ডারকে তলব

চতুর্থ শ্রেণির এক শিক্ষার্থীকে ১৯ বছর বয়স দেখিয়ে মহিষ পাচারের অভিযোগে মামলার এজাহারভুক্ত আসামি করায় সিলেটের জৈন্তাপুর বিজিবির ক্যাম্পের কমান্ডার সুবেদার শাহাবুদ্দীনকে তলব করেছেন হাইকোর্ট।

তাকে আগামী ৭ অক্টোবর আদালতে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

আজ (রোববার) মামলার শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিমের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন। জামিন দেয়া হয়েছে ওই শিক্ষার্থীসহ এ মামলার ১০ আসামিকে জামিন দিয়েছেন আদালত।

মামলায় আসামিপক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেন অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন বাপ্পী।

মামলারয় জামিনপ্রাপ্ত শিক্ষার্থী আবিদুল ইসলাম ওরফে আব্দুল জানায়, সে বেসরকারি সংস্থা ব্র্যাক পরিচালিত ‘শিখন স্কুল’র চতুর্থ শ্রেণির শিক্ষার্থী।

জানা যায়, জৈন্তাপুরের খিলাতৈল এলাকার ব্যবসায়ী সাইদুল বেপারী বৈধভাবেই ২০টি মহিষ কিনে বাড়ি আনেন। কিন্তু বিজিবি সদস্যরা গত ১৩ সেপ্টেম্বর ওই মহিষগুলো আটক করে নিয়ে যায়। এরপর বিজিবির নায়েব সুবেদার সাহাব উদ্দিন জৈন্তাপুর থানায় মামলা করেন। মামলায় আবিদুল, তার পিতা শফিক মিয়া, ভাই শামসুল হক, ভাবি রুনা বেগম, বোন শায়না বেগমসহ ১৭ জনের নাম উল্লেখ করে এবং আরও ৮/১০জন অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করা হয়

তবে মামলায় উলেখ করা হয়ে, আসামিরা ১৫টি মহিষ ছিনিয়ে নেয় এবং তাদের কাজে বাধা দেয়। এ অবস্থায় আবিদুলসহ ১০ জন হাইকোর্টে হাজির হয়ে জামিন আবেদন করেন। এরপর তাদের জামিন মঞ্জুর করে আদালত এ আদেশ দেন।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর