‘নদীর পাড় দখলকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে’

জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার হুশিয়ারি উচ্চারণ করে বলেছেন, করোনা ভাইরাসের সুযোগ নিয়ে কিছু ভূমিদস্যু তুরাগসহ বিভিন্ন নদীর পাড় দখল করে অবৈধ স্থাপনা করছে, তাই তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। রবিবার (২০ সেপ্টেম্বর) দুপুরে সাভারের আমিনবাজারের তুরাগ নদী পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে একথা বলেন তিনি।

তিনি জানান, নদী দখলকারীরা যত বড় এবং শক্তিশালীই হোক না কেন, তাদের বিরুদ্ধে সরকার কঠোর ব্যবস্থা নিয়েছে। ইতোমধ্যে ঐহিত্যবাহী তুরাগ, বুড়িগঙ্গা, শীতলক্ষ্যা নদীর ৫০ হাজারেরও বেশি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে বলেও জানান তিনি।

করোনা ভাইরাসের সুযোগ নিয়ে যারা নতুন করে নদী দখল করেছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে জানিয়ে তিনি আরো বলেন, নদী খাল দখল করে যারা অবৈধ হাউজিং ব্যবসা করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সরকার নদীর সৌন্দর্য বর্ধনে কাজ করছে উল্লেখ করে তিনি বলেন, বিভিন্ন নদীর গতি আগের অবস্থায় ফিরিয়ে আনার জন্য তারা কাজ করে যাচ্ছেন।

পরে মুজিবুর রহমান হাওলাদার তুরাগ নদীর গাবতলী ল্যান্ডিং স্টেশন পরিদর্শন করেন। এসময় বিআইডব্লিটিএ’র উর্ধ্বতন কর্মকর্তারা তাঁর সাথে উপস্থিত ছিলেন।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর