মেয়ে হওয়ায় নবজাতককে খুন করলেন মা!

ছেলের আশায় সন্তানের জন্ম দিয়েছিলেন সরিতা নামে এক মা। মেয়ের জন্ম হওয়ার ১ মাসের মাথায় নবজাতককে খুন করেছেন ওই মা। কন্যাসন্তানের মৃত্যুর ঘটনার তদন্ত করতে গিয়েই আসল ঘটনা সামনে আসে। একটি পানির ড্রাম থেকে ওই শিশুর দেহ উদ্ধার করে পুলিশ। ভারতের মধ্যপ্রদেশের রাজধানী ভোপালে এমনই নির্মম ঘটনা ঘটেছে।

পুলিশ ২৫ বছরের ওই নারীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

পুলিশ জানায়, মহিলা ছেলে সন্তান চেয়েছিলেন। কিন্তু মেয়ের জন্ম হওয়ার পরেই তাকে খুন করেন তিনি। সন্তানের জন্মের পর থেকেই একেবারে খুশি ছিলেন না তিনি। ঘৃণা করতেন নিজ সন্তানকে।

উপ-পরিদর্শক এল ডি মিশ্র বলেন, গত বুধবার বাড়িতে শিশুটির সঙ্গে একাই ছিলেন সরিতা। হঠাৎ করেই বাড়ি থেকে বেরিয়ে চিৎকার করতে করতে তিনি বলেন শিশুটিকে খুঁজে পাওয়া যাচ্ছে না। প্রথমে মনে করা হয়েছিল, কোনো হিংস্র জন্তু শিশুটিকে তুলে নিয়ে গেছে। এ জন্য সামনের চাষের জমিতেও বাচ্চাটির খোঁজ করে পুলিশ।

এরপর বাড়ির এক কোণে খোঁজ করতেই আসল ঘটনা সামনে আসে। ৫০ লিটারের একটি পানির ড্রামে ওই শিশুটিকে ফেলে দিয়েছিলেন সরিতা। ওই নারীর হাবভাবে সন্দেহ হওয়ার ফলেই পুলিশ বাড়িতে তল্লাশি শুরু করে। শিশুকে হারিয়ে তার নির্লিপ্ত থাকাতেই সন্দেহ হয় তদন্তকারীদের।

ভারতে কন্যাসন্তানের প্রতি বিরূপ মনোভাব ব্যাপক। দম্পতিদের চাওয়া পুত্রসন্তান। সরকারের পক্ষ থেকে নানা ধরনের প্রচার-প্রচারণা চালানোর পরও কন্যাসন্তান মেরে ফেলার ঘটনা বন্ধ করা যাচ্ছে না।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর