মুম্বাইকে হারিয়ে আইপিএল শুরু চেন্নাইয়ের

করোনা উপেক্ষা করেই গতকাল শনিবার শুরু হল ত্রয়োদশ আইপিএল। করোনা আবহে আইপিএল। একমাত্র ভারতের লোকসভা ভোট ছাড়া আজ পর্যন্ত কোনওদিন বিদেশে যায়নি এই ক্রোড়পতি লিগ। কিন্তু এবারই সব যেন পাল্টে দিল ওই মারণ ভাইরাস। সংযুক্ত আরব আমিরাতে এবার আইপিএল।

গত বারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে ৫ উইকেটে হারিয়ে মধুর বদলা নিল চেন্নাই সুপার কিংস। হার্দিক পান্ডিয়া চেয়েছিলেন বাউন্ডারি পার করতে। চেষ্টা করেছিলেন হার্দিক। কিন্তু জাদেজার বলে বাউন্ডারি লাইনে ক্যাচ ধরলেন ফাফ ডু প্লেসি। একবার নয়, বাউন্ডারি লাইনে ক্যাচ ধরলেন দু’‌বার।আইপিএলের উদ্বোধনী ম্যাচে এটাই একমাত্র চিত্র নয়। লুঙ্গি এনগিডির বলে ধোনি যে ক্যাচটা ধরলেন, তাতে আওয়াজ উঠবে ভক্তকুলের কাছে, অবসর ভেঙে ফিরে এসো ধোনি। কিন্তু তিনি বরাবর চেয়েছেন, পর্দার আড়ালে থাকতে, সাফল্যের সময় সতীর্থদের বরাবর এগিয়ে দিয়েছেন। ওটাই প্রকৃত নেতার কাজ। নিজে বরাবর একটা দূরত্ব বজায় রেখে চলেছেন।

চেন্নাইয়ের শুরু ভাল হয়নি। শেন ওয়াটসন, মুরলি বিজয় ব্যর্থ। মাত্র ৬ রানের ভিতরে ২ উইকেট পড়ে গেলেও কেঁপে যায়নি ৩ বারের চ্যাম্পিয়নরা। প্রোটিয়া ফাফ ডু’‌প্লেসিসের সঙ্গে জুটিতে ১১৫ রান যোগ করে গেলেন ২০১৯ বিশ্বকাপে টিম ইন্ডিয়া থেকে বাদ পড়া রায়ডু। যিনি করলেন ৪৮ বলে ৭১ রান। ৬ টি চারের সঙ্গে মারলেন ৩ টি ছয়। তার চেয়েও বড় কথা, বারবার সম্ভবত বোঝাতে চাইলেন, বিশ্বকাপ দল থেক আমায় বাদ দিয়ে ঠিক হয়নি।

ম্যাচটা হালকা উত্তেজনার পর্যায়ে গিয়েছিল। কিন্তু মাথা ঠান্ডা রেখে ম্যাচ নিয়ে গেল চেন্নাই। এই আইপিএল শুরুর আগে অনেক কথা হচ্ছিল। এখানকার উইকেট স্পিনারদের সাহায্য করবে। কিন্তু আদতে দেখা গেল মাথা ঠান্ডা রাখতে পারবে যে, ম্যাচও বের করে নেবে সে। রায়ডু‌র বাকি রাখা কাজটা করে গেলেন ডু’‌প্লেসি। করলেন অর্ধশতররান। সংযুক্ত আরব আমিরাতে মু্ম্বাইয়ের রেকর্ড যে ভাল নয়, তা আরও একবার প্রমাণ হয়ে গেল।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর