আগামীকাল থেকে হাটহাজারী মাদ্রাসার ক্লাস-পরীক্ষা চালু

শিক্ষার্থীদের বিক্ষোভের মাঝে শিক্ষা মন্ত্রণালয় থেকে ঘোষণা দেয়া হয়েছিল চট্টগ্রামের ঐতিহ্যবাহী হাটহাজারী মাদ্রসার সকল কার্যক্রম বন্ধ করে দেওয়ার। তবে এবার সকল শিক্ষা কার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে মাদ্রাসা কর্তৃপক্ষ। মন্ত্রণালয়কেও তাদের আদেশ প্রত্যাহারের অনুরোধ জানিয়েছেন কর্তৃপক্ষ।

আজ (শনিবার) রাতে গণমাধ্যমকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারের করোনাকালীন সকল শর্ত মেনে স্বাস্থ্যসম্মত পরিবেশে রোববার থেকে মাদরাসায় শিক্ষা কার্যক্রম চলবে। শুরা কমিটির পক্ষ থেকে এই ঘোষণা দেওয়া হয়েছে।

এ বিষয়ে মাদরাসার শুরা কমিটির সদস্য মোহাম্মদ সালাহউদ্দিন নানুপুরী বলেন, ‘হঠাৎ করে মাদরাসা বন্ধ ঘোষণা করা হয়েছে। অনেকের পরীক্ষা চলছে। হঠাৎ মাদরাসা বন্ধ করা হলে পরীক্ষাটা আর হবে না। আমরা চাই, পরীক্ষাটা শেষ হয়ে যাক। আর মাদরাসা বন্ধ করলে ছেলেরা পড়ালেখা করবে না। শিক্ষা মন্ত্রণালয়কে আমরা বলেছি, তারা যেন তাদের সিদ্ধান্ত প্রত্যাহার করে নেয়।’

এর আগে গত বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের এক আদেশে এই মাদরাসা বন্ধের কথা বলা হয়।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর