লাখো ভক্তের উপস্থিতিতে সম্পন্ন হলো আল্লামা শফীর নামাজে জানাজা

লাখো ভক্ত ও ধর্মপ্রাণ মুসলিম অনুরাগীদের উপস্থিতিতে সম্পন্ন হলো বাংলাদেশের সর্ববৃহৎ ও সর্বপ্রাচীন দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান হাটহাজারী আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম মাদ্রাসার সদ্য বিদায়ী মহাপরিচালক শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী’র নামাজে জানাজা।

শনিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ২টায় চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসা প্রাঙ্গণে তাঁর জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন আল্লামা শাহ আহমদ শফীর বড় ছেলে মাওলানা মোহাম্মদ ইউসুফ।

দেশের নানান প্রান্ত থেকে আসা লাখো ভক্ত ও অনুসারীদের সাথে জানাজায় অংশগ্রহণ করেন স্থানীয় সাংসদ, বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব, সরকারি-বেসরকারি কর্মকর্তা, ব্যবসায়ী, মাদ্রাসার শিক্ষার্থী সহ বহু আলেম ওলামাবৃন্দ।

প্রসঙ্গত, শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সন্ধা সাড়ে ছয়টায় রাজধানী ঢাকার আসগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আল্লামা শফী ইন্তেকাল করলে তাঁর মরদেহ ঢাকার ঐতিহ্যবাহী মাদ্রাসা জামিয়া আরাবিয়া ইমদাদুল উলুম ফরিদাবাদে আল্লামা শফীর নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁর গোসল এবং কাফন শেষে ভক্ত অনুসারীদের তাঁর মরদেহ দেখার সুযোগ দেওয়া হয়। পরে মধ্যরাতে র‍্যাবের নিরাপত্তা বহরের মাধ্যমে তাঁর মরদেহ বহনকারী অ্যাম্বুলেন্স চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসার উদ্দেশে রওনা দেয়। শনিবার সকাল সাড়ে নয়টার দিকে তাঁর মরদেহ হাটহাজারী মাদ্রাসায় পৌছায়। সেখানে তাঁর ভক্ত ও অনুসারীরা তাঁকে দেখার জন্য ও তাঁর নামাজে জানাজায় অংশগ্রহণ করার জন্য দলে দলে ভিড় করতে থাকে। প্রিয় হুজুরকে শেষবারের মত দেখতে হাটহাজারী মাদ্রাসার মাঠ, ভবনের আনাচে কানাচে সহ রাস্তাঘাট সহ মহাড়ক পর্যন্ত সব কানায় কানায় পূর্ণ হয়ে যায়। একপর্যায়ে ভক্তদের চাপ সামলাতে হাটহাজারী বাস স্ট্যান্ড থেকে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়। এরপরও অনেকে দীর্ঘপথ পায়ে হেঁটে জানাজায় অংশ নেন।

জানাজাকে কেন্দ্র করে যাতে কোন প্রকার বিশৃঙ্খলা না হয় এজন্য জোরদার করা হয় নিরাপত্তা ব্যবস্থা। পুলিশ এবং র‌্যাবের পাশাপাশি মোতায়েন করা হয় বিজিবি এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এছাড়াও হাটহাজারীতে উপস্থিত ছিলেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মো. মশিউর রহমান জুয়েল, পুলিশ সুপার এস এম রশিদুল হক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলমসহ প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তারা।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর