না’গঞ্জে বিস্ফোরণ: তিতাসের তদন্তে সন্তুষ্ট না নিহতদের স্বজন ও এলাকাবাসী

নারায়ণগঞ্জের পশ্চিম তল্লা এলাকায় অবস্থিত বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণ ঘটার পর এই ঘটনার তদন্তে তিতাস গ্যাস কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি গঠন করে। তাদের তদন্ত প্রতিবেদন দেখে তীব্র অসন্তোষ ও ক্ষোভ প্রকাশ করেছেন নিহতদের পরিবার ও এলাকাবাসী। তাদের দাবী, তিতাস তাদের দায় এড়ানোর জন্য নিরেপেক্ষ রিপোর্ট প্রকাশ করেনি।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) তিতাসের তদন্ত কমিটি তাদের তদন্ত প্রতিবেদন দাখিল করে। রিপোর্টে গত ৪ সেপ্টেম্বর রাতে মসজিদের ভেতরে তিতাসের গ্যাস লিকেজের কারণে নিহত এবং আহত হওয়ার কারণ হিসেবে মসজিদ কমিটির অবহেলা মূল কারণ হিসেবে দায়ী করা হয়।

এ রিপোর্টের প্রেক্ষিতে শুক্রবার জুম্মার নামাজের পর মসজিদ কমিটির সভাপতি আবদুল গফুর তদন্ত প্রতিবেদনের অসস্তোষ প্রকাশ করে বলেন, তিতাস কর্তৃপক্ষ নিজেদের দায় এড়ানোর জন্য মসজিদ কমিটির উপর দোষ চাপিয়েছে। তিতাস ঘটনাস্থল পরিদর্শন করে এমন প্রতিবেদনে আমরা হতাশ।

এদিকে বিস্ফোরণে নিহত মসজিদের ইমাম মাওলানা আবদুল মালেক নেসারীর ছেলে নাইমুল ইসলাম জানান, তিতাস নিহতদের পরিবারের প্রতি যাতে ক্ষতিপুরণ দিতে না হয় সে পায়তারা করছে। পরিকল্পিতভাবে তিতাস দায় এড়ানোর জন্য মসজিদ কর্তৃপক্ষকে দায়ী করছে। এ তদন্ত প্রতিবেদন পুনরায় পর্যবেক্ষণ করে আবার দিতে হবে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর