আগামীকাল শনিবার আইপিএল শুরু

আগামীকাল (শনিবার) সংযুক্ত আরব আমিরাতের মাটিতে শুরু হচ্ছে ত্রয়োদশ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের আসর। বিশ্বের অন্যতম জনপ্রিয় ঘরোয়া এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের।শুরু হওয়ার কথা ছিল গত ২৯ মার্চ ভারতের মাটিতে।

কিন্তু প্রাণঘাতি করোনাভাইরাসের দাপটে গেল মার্চ থেকেই বিশ্ব ক্রীড়াঙ্গন স্তব্ধ হয়ে পড়ে। ফলে বন্ধ হয়ে যায় ফুটবল, ক্রিকেট ও টেনিসসহ সারাবিশ্বের ক্রীড়া ইভেন্টগুলো। আইপিএল যথা সময়ে শুরু হতে পারেনি। তবে শনিবার থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে অর্থ সমৃদ্ধ এই টুর্নামেন্ট।

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ভারতের করোনার প্রকোপ বেশি থাকায় মরুর দেশে আইপিএল আয়োজনের সিদ্বান্ত নিয়েছে । এবারের আইপিএলের পথচলা শুরু হচ্ছে অনুষ্ঠানহীন-জাঁকজমকহীন ভাবেই।

আবুধাবিতে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স ও রানার্স-আপ চেন্নাই সুপার কিংসের ম্যাচ দিয়ে। টুর্নামেন্টের প্রথম ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়। এবারের আসরে মোট ৬০টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ১০ নভেম্বর ফাইনাল দিয়ে পর্দা নামবে করোনার আবহে থাকা আইপিএল।

বার্তাবাজার/কে.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর